চট্টগ্রাম

ইকোপার্কে গড়ে তোলা ২ বসতঘর গুঁড়িয়ে দিয়েছে বনবিভাগ

বাঁশখালী ইকোপার্কের পাহাড়ি এলাকায় অবৈধভাবে গড়া তোলা দুটি বাড়ি ভেঙে দেওয়া হয়েছে। এসময় বনবিভাগের কর্মকর্তা ও স্থানীয়দের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় বনকর্মী বিষু কুমার দাশ (৪৬), ইসমাঈলের স্ত্রীসহ অন্তত ৪ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

গতকাল মঙ্গলবার দুপুরে বাঁশখালী ইকোপার্কের পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

ইকোপার্কের রেঞ্জ কর্মকর্তা মো. ইসরাফিল হোসেন বলেন, ইসমাঈল ও মোক্তার নামে গন্ডামারা ইউনিয়নের বড়ঘোনা এলাকার দুই ব্যক্তি পলিথিন দিয়ে পার্কের পাহাড়ি জায়গা দখল করে ঘর বানিয়ে সপরিবারে বসবাস করে আসছিলেন। মঙ্গলবার দুপুরে থানা পুলিশের উপস্থিতিতে সে ঘর ভেঙে দিয়ে চলে আসার পথে কিছু মহিলা আমাদের কর্মীর উপর হামলা করে। এ সময় বনকর্মী বিষু কুমার দাশ (৪৬) নামে একজন আহত হয়। তাকে বাঁশখালী হাসপাতালে চিকিৎসা শেষে স্থানীয়ভাবে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

এদিকে ইসমাঈলের পরিবারের দাবি, বাড়ি–ঘর তৈরি করার জন্য বন কর্মকর্তাদের টাকা দেওয়া হয়েছে। এ অভিযোগের প্রেক্ষিতে ইকোপার্কের রেঞ্জ কর্মকর্তা বলেন, কেউ যদি টাকা নিয়ে থাকে তাহলে আবার বাড়ি ভাঙবে কেন? বাড়ি ভেঙে দেওয়া হয়েছে তাই এ অভিযোগ করা হচ্ছে। তিনি বলেন, যারা বনকর্মীদের উপর হামলা করেছে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

এদিকে বাঁশখালী থানার কর্তব্যরত কর্মকর্তা জানান, বনবিভাগের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো অভিযোগ করেনি। অভিযোগ ফেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *