জাতীয়

ইতালিতে বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার

ইতালিতে সুমন মিয়া (২৫) নামে এক বাংলাদেশি যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে দেশটির পুলিশ। রাজধানী রোমের তুসকোলানা জুলিও আগ্রিকোলা পার্কে একটি গির্জার পেছন থেকে মরদেহটি উদ্ধার করা হয়। পুলিশ ও দূতাবাসের ধারণা, ২৩ জানুয়ারি রাতে তিনি আত্মহত্যা করেন।

ইতালি এক প্রবাসী বলেন, সুমন মিয়া সাত মাস ধরে বেকার থেকে হতাশায় ছিলেন। ঘটনার পরের দিন সকাল আনুমানিক ৭টায় ওই যুবকের মরদেহ ঝুলন্ত অবস্থায় দেখে পুলিশে খবর দেন পথচারীরা। পরে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে মর্গে পাঠায়।

পুলিশের প্রাথমিক তদন্তে সুমন আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। কয়েক মাস আগে তিনি ইতালিতে এসেছিলেন। তার দেশের বাড়ি কুমিল্লার নীলখী পরবো, হোমনা চম্পক নগরে। বাবা এ বারিক।

এ বিষয়ে রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম ও কল্যাণ) আসিফ আনাম সিদ্দিকী জানান, ঘটনাটি তারা জেনেছেন। এ বিষয়ে পুলিশের সঙ্গে তাদের যোগাযোগ হয়েছে। পুলিশের প্রাথমিক তদন্তে আত্মহত্যার সত্যতা পাওয়া গেছে।

পুলিশের পুরোপুরি ক্লিয়ারেন্স না পাওয়া পর্যন্ত দূতাবাস কোনো ব্যবস্থা নিতে পারছে না। তবে দূতাবাস এরই মধ্যে তার পাসপোর্টের তথ্য অনুযায়ী দেশে যোগাযোগ করেছে। তার পরিবারের সঙ্গে মৃত্যুর আগের দিন সুমনের কথা হয়। তবে তিনি যে এমন কাণ্ড করবেন পরিবার কল্পনা করেনি।

দূতাবাস জানায়, সুমন যে হতাশায় ভুগছেন তা পরিবারের কেউ কিছু জানে না। আসিফ বলেন, পুলিশের তদন্ত পুরোপুরি শেষ হলে দূতাবাস পরবর্তী পদক্ষেপ নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *