আন্তর্জাতিক

ইরানি প্রেসিডেন্টের সাথে আরও যারা নিহত হয়েছেন

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি। তার সাথে একই দুর্ঘটনায় নিহত হয়েছেন পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ান ও পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমাতি। আজারবাইজানের সীমান্তবর্তী এলাকা জোলফার ডিজমার পাহাড়ে বিধ্বস্ত হয় প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি।

প্রেসিডেন্ট রইসির হেলিকপ্টারে পররাষ্ট্রমন্ত্রী, পূর্ব আজারবাইজানের গভর্নরসহ আরও কয়েকজন কর্মকর্তা ছিলেন। তারাও নিহত হয়েছেন এই দুর্ঘটনায়।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা নিহতদের পরিচয় প্রকাশ করেছে। দুর্ঘটনায় নিহত অন্যরা হলেন, পূর্ব আজারবাইজানে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির প্রতিনিধি মোহাম্মদ আলী আল-ই হাশেম ও প্রেসিডেনশিয়াল গার্ড মাহদী মুসাভি, হেলিকপ্টারের পাইলট, কো-পাইলট এবং ক্রু।

রোববার (১৯ মে) সীমান্তবর্তী এলাকা জোলফায় দুর্ঘটনার কবলে পড়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসিকে বহনকারী হেলিকপ্টার। প্রেসিডেন্ট ইরানের সীমান্তবর্তী আজারবাইজানে একটি জলাধার প্রকল্প উদ্বোধন করে ফিরছিলেন। দুর্ঘটনার পর থেকেই নিখোঁজ ছিলেন তারা। ঘটনার দীর্ঘ সময় পর সোমবার প্রেসিডেন্টসহ হেলিকপ্টারের অন্যদের মৃত্যুর খবর নিশ্চিত করে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *