আন্তর্জাতিক

ইসরায়েলের ৯টি সামরিক লক্ষ্যে হিজবুল্লার রকেট ও ড্রোন হামলা

ইসরায়েলের নয়টি সামরিক ঘাঁটিতে রকেট ও ড্রোন হামলা চালিয়েছে হিজবুল্লাহ। এই ঘটনায় লেবাননের দক্ষিণ সীমান্তে টানা দ্বিতীয় দিনের মতো উত্তেজনা বিরাজ করছে। হিজবুল্লাহ জানিয়েছে, মঙ্গলবার ইসরায়েলি হামলায় তাদের এক জ্যেষ্ঠ ফিল্ড কমান্ডার নিহত হয়। এই হত্যার প্রতিশোধ হিসেবে হামলা চালানো হয়।

লেবাননকে একটি সূত্রের জানানো তথ্যের বরাতে রয়টার্স বলছে, গত অক্টোবরে ইসরায়েল গাজা যুদ্ধ শুরু করার পর এটিই হিজবুল্লাহর সবচেয়ে বড় হামলা। খবর বিডিনিউজের।

লেবাননের দুটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, শুক্রবার ভোরে বন্দর নগরী টায়ারের পূর্বাঞ্চলের একটি ভবনে বিমান হামলায় এক বেসামরিক নারী নিহত ও এক ডজনেরও বেশি আহত হয়েছে, যাদের বেশিরভাগই শিশু। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা বিষয়টি খতিয়ে দেখছে।

এর আগে এক বিবৃতিতে হিজবুল্লাহ জানায়, তারা ইসরায়েলের ছয়টি সামরিক ঘাঁটিতে কাতিউশা ও ফালাক রকেট নিক্ষেপ করেছে। আল–মানার টেলিভিশন জানিয়েছে, এসব লক্ষ্যে শতাধিক রকেট ছোড়া হয়েছে। এছাড়া ইসরায়েলের নর্দার্ন কমান্ডের সদর দপ্তর, একটি গোয়েন্দা সদর দপ্তর এবং একটি সামরিক ব্যারাকে ড্রোন হামলা চালানো হয়েছে।

একটি নিরাপত্তা সূত্র রয়টার্সকে জানিয়েছে, এই তিন লক্ষ্যে একসঙ্গে অন্তত ৩০টি ড্রোন নিক্ষেপ করা হয়েছে, যা আট মাস ধরে চলা যুদ্ধে গোষ্ঠীটির সবচেয়ে বড় ড্রোন হামলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *