পার্বত্য চট্টগ্রাম

ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলা, বান্দরবানে প্রতিবাদ সমাবেশ

দেশের শীর্ষস্থানীয় মিডিয়া হাউস ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সেসহ বিভিন্ন গণমাধ্যমে হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে বান্দরবানে কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার (২০ আগস্ট) সকালে বান্দরবানের প্রেসক্লাবের সামনে বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন- বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, দৈনিক কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার মনিরুল ইসলাম মনু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, প্রেসক্লাবের সদস্য ও বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট কৌশিক দাশ, প্রেসক্লাবের সদস্য ও দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, নিউজ টোয়েন্টিফোর চ্যানেলের প্রতিনিধি রতন দে শাওন।

সমাবেশে বক্তারা বলেন, সংবাদ সংগ্রহ করতে গিয়ে প্রতিনিয়ত সাংবাদিকদের ওপর হামলা ও নির্মম নির্যাতনের ঘটনা ঘটছে। সোমবার দেশের শীর্ষস্থানীয় মিডিয়া হাউজ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসিতে দুর্বৃত্তদের হামলার ঘটনা ঘটেছে যা অত্যন্ত নিন্দনীয় ও ঘৃণ্য কাজ। আকস্মিকভাবে একটি মিছিল বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের অফিসে গিয়ে লাঠিসোঁটা দিয়ে দুর্বৃত্তরা হামলা চালায়। অফিসে থাকা টেবিল, কম্পিউটার, এসিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সামগ্রী ভাঙচুর করে। পরে মিডিয়া প্রাঙ্গণে রাখা ২০ থেকে ২৫টি গাড়িও ভাঙচুর করে এই দুর্বৃত্তরা। এই ঘটনায় কেউ হতাহত না হলে ও সাংবাদিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

মানববন্ধনে বক্তারা এই ঘটনার তীব্র নিন্দা জানান এবং দ্রুত সময়ে দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *