চট্টগ্রাম

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নজরদারি বৃদ্ধি করা হবে

ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জুন) নগরের আইস ফ্যাক্টরি রোডের ট্রাফিক-দক্ষিণের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ট্রাফিক-দক্ষিণের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এন এম নাসিরুদ্দিন।

সভার শুরুতে তিনি ঈদুল আজহা উপলক্ষে যানজট নিরসনে সমস্যা ও প্রতিকার বিষয়ক সার্বিক পরিকল্পনা উপস্থাপন করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সিএমপির এডিসি (ট্রাফিক-দক্ষিণ) মো. আকরামুল হাসান, এসি (ট্রাফিক-দক্ষিণ) মারেফুল করিম, টিআই (প্রশাসন) বিপ্লব কুমার পাল, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অলি আহমদ, আরকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা, চট্টগ্রাম পিএবি সড়ক যানবাহন মালিক সমিতির সভাপতি মো. জাফর উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম-বাঁশখালী যানবাহন মালিক সমিতির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপের মহাসচিব মোহাম্মদ ইউনুছ, অতিরিক্ত মহাসচিব মো. হাবিবুর রহমান চৌধুরী, আন্তঃজিলা বাস মালিক সমিতির লাইন সেক্রেটারি এ এস এম নুরুল হায়দার প্রমুখ।

সভায় ডিসি (ট্রাফিক) বলেন, আসন্ন পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও সড়কে যত্রতত্র গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি করে স্বাভাবিক যাত্রায় বিঘ্ন ঘটানো যাবে না। এ লক্ষ্যে কাউন্টার ভিত্তিক নজরদারি বৃদ্ধি করা হবে। শহরে প্রবেশকারী পশুবাহী গাড়ির নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে হবে। ফিটনেসবিহীন ও জরাজীর্ণ গাড়ি রাস্তায় নামানো থেকে বিরত থাকতে হবে। মানুষের ভোগান্তি রোধে অস্থায়ী বাস কাউন্টার করা যাবে না। এক লাইনে একটি করে কাউন্টারে একটা করে গাড়ি চলাচল নিশ্চিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *