বিনোদন

ঈদে স্টার সিনেপ্লেক্সে তিন বিদেশি সিনেমা

দরজায় কড়া নাড়ছে ঈদুল আযহা। ঈদকে কেন্দ্র করে ১৪ জুন একসঙ্গে তিনটি সিনেমা মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স।

দর্শক মাতানো ‘ব্যাড বয়েজ’ ফ্র্যাঞ্চাইজির নতুন সিনেমা এসেছে পর্দায়। গেল ৭ জুন যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে ‘ব্যাড বয়েজ : রাইড অর ডাই’। উইল স্মিথ ও মার্টিন লরেন্সের চমৎকার রসায়নের এ সিনেমা পরিচালনা করেছেন আদিল এল আরবি ও বিলাল ফালাহ। কাঙ্খিত এ ছবিটি দেশের দর্শকদের উপহার দিচ্ছে স্টার সিনেপ্লেক্স।

এছাড়া অন্য সিনেমাগুলো হলো, ভারতীয় বংশোদ্ভূত হলিউড পরিচালক এম. নাইট শ্যামলনের কন্যা ইশানা নাইট শ্যামলন নির্মিত সুপারন্যাচারাল হরর ৎসিনেমা ‘দ্য ওয়াচার্স’ এবং জাপানের জনপ্রিয় অ্যানিমে সিনেমা ‘হাইকু!! দ্য ডাম্পস্টার ব্যাটেল’। সিনেমাগুলো দেশের দর্শকদের ঈদ আনন্দে বাড়তি মাত্রা যোগ করবে বলে মনে করছে স্টার সিনেপ্লেক্স কতৃপক্ষ।

ব্যাড বয়েজ : রাইড অর ডাই

বহুল আলোচিত অ্যাকশন-কমেডি সিনেমা ‘ব্যাড বয়েজ’ আলাদা দর্শকশ্রেনী তৈরি করেছে। এর আগে এই সিরিজের তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। সবগুলো সিনেমাই দর্শকদের তুমুল সাড়া পেয়েছে এবং বক্স অফিসে সফল হয়েছে। এবার পর্দায় এসেছে এই ফ্র্যাঞ্চাইজির চতুর্থ সিনেমা ‘ব্যাড বয়েজ : রাইড অর ডাই’।

আগের তিন কিস্তির মতো এখানেও প্রধান চরিত্র তথা ব্যাড বয়েজের ভূমিকায় থাকছেন উইল স্মিথ ও মার্টিন লরেন্স। আরো একবার তাদের হাস্যরস আর মারমুখী রসায়ন দেখবে দর্শক। অভিনয়ে আরো আছেন ভেনেসা হুগেনস, আলেকজান্ডার লাডউইগ, এরিক ডেন প্রমুখ। ১০০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটি প্রযোজনা করেছে কলম্বিয়া পিকচার্স। পরিবেশনায় সনি পিকচার্স।

দ্য ওয়াচার্স

অতিপ্রাকৃত ভৌতিক সিনেমা ‘দ্য ওয়াচার্স’। নিউ লাইন সিনেমার ব্যানারে সিনেমাটি নির্মাণ করেছেন স্বনামধন্য ভারতীয় বংশোদ্ভূত হলিউড পরিচালক এম. নাইট শ্যামলনের কন্যা ইশানা নাইট শ্যামলন। এ সিনেমার মধ্য দিয়ে হলিউডের সিনেমা পরিচালনায় অভিষেক হতে যাচ্ছে ইশানার। অ্যাপল টিভি প্লাসের ‘সারভ্যান্ট’ সিরিজের কাহিনী, চিত্রনাট্য এবং পরিচালনার জন্য ইশানা বেশ প্রশংসা অর্জন করেছেন। এ ছাড়া তার বাবার ‘ওল্ড’ (২০২১) এবং ‘নক অ্যাট দ্য কেবিন’ (২০২৩) নির্মাণে জড়িত ছিলেন তিনি।

ইশানার বাবা এম নাইট শ্যামলনের প্রযোজনায় ‘দ্য ওয়াচার্স’ নির্মিত হয়েছে একই নামে প্রকাশিত এ এম শাইনের উপন্যাস অবলম্বনে। ওয়ার্নার ব্রাদার্স পিকচার্সের পরিবেশনায় সিনেমাটি যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে ৭ জুন। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ডেকোটা ফ্যানিং। আরও রয়েছেন জর্জিনা ক্যাম্পবেল ওলয়েন ফোয়েরে, শ্যান ওরেগ্যান ও অলিভার ফিনেগানের মতো তারকা।

হাইকু!! দ্য ডাম্পস্টার ব্যাটেল

বিনোদনের বাজারে জাপান শক্তিশালী হয়ে উঠেছে তাদের অ্যানিমে শিল্প দিয়ে। দেশের সীমানা পেরিয়ে এর আধিপত্য এখন সারা বিশ্বে। বাংলাদেশেও রয়েছে অ্যানিমের বেশ বড়সড় ভক্তমহল। গেল ফেব্রুয়ারিতে মুক্তি পেয়েছে এই ঘরানার সিনেমা ‘হাইকু!! দ্য ডাম্পস্টার ব্যাটেল’। এটি একটি ক্রীড়াভিত্তিক সিনেমা। হারুইচি ফুরুদাতের মাঙ্গা সিরিজ হাইকুয়ের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে এটি। অ্যানিমে টেলিভিশন সিরিজের সরাসরি সিক্যুয়েল এটি। সেই সঙ্গে এর প্রথম চলচ্চিত্র অভিযোজন। সুসুমু মিতসুনাকা পরিচালিত এ সিনেমাতে অভিনয় করেছেন আয়ুমু মুরাসে, কাইতো ইশিকাওয়া, ইউকি কাজি এবং ইউইচি নাকামুরা প্রমুখ।

‘হাইকু!! দ্য ডাম্পস্টার ব্যাটেল’ এ বছরের ফেব্রুয়ারিতে জাপানে মুক্তি পায়। সেখানে দর্শকদের ব্যাপক সাড়া পায় সিনেমাটি। এরমধ্যে জাপানে ১০ বিলিয়ন ডলার আয় করেছে। এখন পর্যন্ত ২০২৪ সালের দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী জাপানি সিনেমা এটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *