কক্সবাজার

এক ছাদের নিচে সব সুবিধা নিয়ে চালু হলো কক্স কার্নিভাল

পর্যটকদের জন্য এক ছাদের নিচে সব সুবিধা নিয়ে চালু হলো কক্স কার্নিভাল। যেখানে থাকছে পর্যটক এবং স্থানীয় দর্শনার্থীদের জন্য বিনোদন এবং দেশি-বিদেশি খাবারের সমাহার। ইন্ডিগো বিডি নামক একটি বেসরকারি প্রতিষ্ঠানের এমন আয়োজনকে স্বাগত জানিয়েছেন পর্যটক এবং পর্যটন সংশ্লিষ্টরা।

বাংলা, ইন্ডিয়ান, থাই, চাইনিজসহ নানা ধরনের মুখ রোচক খাবারের স্বাদ মিলবে এখন এক ছাদের নিচে। সঙ্গে থাকবে রাখাইন নৃত্যসহ কক্সবাজারের লোকজ সংস্কৃতি ও দেশি সংস্কৃতির সমাহার। কক্স কার্নিভালে রাত্রিকালীন বিনোদন হিসেবে থাকবে লাইভ মিউজিক।

ইন্ডিগো বিডির পরিচালক আবদুল কৈয়ূম চৌধুরী বলেন, কক্সবাজারে দিনের বেলা নানা আয়োজন থাকলেও সন্ধ্যার পর তেমন কোনো বিনোদনের ব্যবস্থা নেই। এ জন্যই কক্স কার্নিভালে এক ছাদের নিচে ফুড কোর্টসহ সন্ধ্যার পর বিনোদনের ব্যবস্থা করা হয়েছে।

কক্স কার্নিভাল উদ্বোধন উপলক্ষে সৈকত পাড়ে মোটেল প্রবাল মাঠে বসেছিল পর্যটকসহ নানা শ্রেণি-পেশার মানুষের মিলন মেলা। সব কিছু হাতের নাগালে পেয়ে মুগ্ধ দর্শনার্থীরা।

দর্শনার্থীরা বলছেন, কক্সবাজারকে স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলার যে চলমান প্রক্রিয়া রয়েছে সেখানে কক্স কার্নিভাল একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সেই সঙ্গে নতুন উদ্যোক্তাদের জন্যও এটি একটি ভালো প্লাটফর্ম।

পর্যটন উদ্যোক্তা নিজামুদ্দিন আল সুমন জানান, এমন আয়োজন পর্যটন শিল্পের জন্য ইতিবাচক অবদান রাখবে। পাশাপাশি বেসরকারি উদ্যোগে পর্যটনের নানা অনুসঙ্গ স্থাপন প্রয়োজন।

পর্যটন করপোরেশনের দুই একর জায়গায় প্রায় ২০ কোটি ব্যয়ে তৈরি করা হয়েছে কক্স কার্নিভাল নামের স্থায়ী এই আয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *