দেশজুড়ে

এক দোকানে অর্ধশত সাপের বাচ্চা, আতঙ্কিত অন্য ব্যবসায়ীরা

দোকান পরিষ্কার করতে গিয়ে ঔষধের খালি বক্সে মিললো অর্ধ শতাধিক সাপের বাচ্চা। এমনই এক লোমহর্ষক ঘটনা ঘটেছে নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলাধীন ঘাগড়া গ্রামে। শনিবার (১১ মে) এশার নামাজের পর স্থানীয় চৌরাস্তা বাজারে এক ফার্মেসীতে এ ঘটনা ঘটেছে।

প্রতিদিনের মতো এশার নামাজ পড়তে গিয়েছিলেন শিফা ফার্মেসীর মালিক মোঃ দুলাল। তার দোকানে ঔষধ বিক্রির পর খালি বক্সগুলো একটি বড় কার্টুনে ভরে পেছনে রাখতেন। চরপাড়া গ্রামের আশু মিয়া এসেছিলেন সেগুলো নিতে। তখন দোকানের পেছনে যান এবং কার্টুন নিয়ে বাহিরে এসে ঢেলে দেন। তারপর একে একে বেড়িয়ে আসলো ৩০-৪০ টি সাপের বাচ্চা। তৎক্ষণাত উৎসুক জনতা ভীড় করে এবং সাপগুলো মেরে ফেলে। তারপর দোকানের পেছন থেকে আরো অনেকগুলো সাপের বাচ্চা পাওয়া যায়।

একই বাজারের ব্যবসায়ী রানা এবং হাজারী বেপারীর দোকান থেকেও কিছুদিন আগে ৭-৮ টি সাপের বাচ্চা পাওয়া যায়। তারা জানায়, দোকান পরিষ্কার করতে গিয়ে এসব বাচ্চা গুলো বেরিয়ে আসে। কিন্তু সেখানে কোনো বড় সাপ দেখা যায় নি। ধারণা করা হচ্ছে সবগুলো ঢোরা সাপের বাচ্চা।

স্থানীয় বাসিন্দা রাসেল জানান, কিছুদিন ধরে এ বাজারের আনাচে-কানাচে সাপের বাচ্চার ছড়াছড়ি। এ নিয়ে সাধারণ মানুষ ও ব্যবসায়ী উভয়েই আতঙ্কিত। তবে ভাগ্যের বিষয় এগুলো বিষধর সাপ নয়।

ঘাগড়া-চৌরাস্তা বাজারের সভাপতি সোহেল জানান, বেশ কিছুদিন ধরে শুনছিলাম বাজারের কয়েকটি দোকানে সাপের উপদ্রবে সবাই আতঙ্কিত। আজ এক ফার্মেসীর পিছনে ৪০-৫০ টি সাপের বাচ্চা পাওয়া আমাদের সকলের জন্য দুশ্চিন্তার। আমাদের সকলকে দোকানপাট পরিষ্কার রাখতে হবে এবং আরো সতর্ক থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *