চট্টগ্রামলোহাগাড়া

এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ওপর অপর প্রার্থীর হামলা, জরিমানা আদায়

চট্টগ্রামের লোহাগাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনের এক মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীর ওপর আরেক প্রার্থীর হামলার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে থানার ওসিকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় আচরণবিধি লঙ্ঘনের দায়ে অভিযুক্ত প্রার্থীর এক কর্মীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা সদরের কাজীপুকুর পূর্ব পাড় চৌধুরী সড়কে এ ঘটনা ঘটে এবং রাতে অভিযান পরিচালনা করেন সহকারী রিটার্নিং অফিসার ও লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইনামুল হাসান।

হামলার শিকার ওই মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীর নাম শাহীন আক্তার সানা। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক। অন্যদিকে অভিযুক্ত অপর মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীর নাম জেসমিন আক্তার। তিনি লোহাগাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

হামলায় আহত শাহীন আক্তার সানার গাড়ির চালক বলেন, ‘আমরা প্রচারণা শেষে আমিরাবাদে প্রবেশের পথে কলস মার্কার সমর্থক ও প্রার্থী নিজেই আমাদের গালাগাল করে হামলা চালায়। এসময় আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

আহত শাহীন আক্তার সানা বলেন, পুটিবিলা থেকে নির্বাচনী প্রচারণা শেষে লোহাগাড়া সদরে পৌঁছানোর আগে চৌধুরী সড়ক দিয়ে কাজীপুকুর পাড় সংলগ্ন এলাকায় পৌঁছালে কলসী মার্কা প্রতীকের প্রার্থী জেসমিন আক্তার ও তার সমর্থকরা কলস কলস স্লোগান দিয়ে আমাদের ওপর হামলা চালায়। এতে আমি ও আমার সঙ্গীরা আহত হই। স্থানীয়রা এগিয়ে আসলে তারা পলিয়ে যায়। তারা আমাকে কিল ঘুসি মেরে ও শ্লীতাহানির চেষ্টা চালায়।

এ বিষয়ে জানতে কলস মার্কা প্রতীকের মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী জেসমিন আক্তারের মোবাইলে ফোন দেওয়া হলে তিনি রিসিভ না করায় তার স্বামী আবদুল জব্বারের সাথে যোগাযোগ করা হয়। এসময় তিনি বলেন, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আমার স্ত্রী জেসমিন আক্তার কলস মার্কার সমর্থনে বটতলী স্টেশন ও তার আশপাশ এলাকায় গণসংযোগ করে। মাগরিবের নামাজের পরেই প্রার্থী শাহীন আক্তার সানার প্রচারণার গাড়ি তাদের প্রচারণার মাঝখানে গিয়ে হর্ন দেয়। এটা নিয়ে তর্কাতর্কিতে জড়িয়ে পড়ে উভয় পক্ষ। তবে এসময় কোন মারামারির ঘটনা ঘটেনি বলে আমি জেনেছি।

লোহাগাড়া থানার ওসি মো. রাশেদুল ইসলাম বলেন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ ইনামুল হাসান বলেন, ‘হামলার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এসময় আচরণবিধি লঙ্ঘন করায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসমিন আক্তারের কলস প্রতীকের এক সমর্থককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’

তিনি বলেন, ‘নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে। সকল প্রার্থীকে নির্বাচনের আচরণবিধি মেনে চলার অনুরোধ জানাই। এখানে যারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চেষ্টা করবে তাদের আইনের আওতায় আনা হবে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *