দেশজুড়ে

এমপিদেরও বোকা বানানো ভুয়া রাষ্ট্রপতি গ্রেপ্তার

রাষ্ট্রপতি পরিচয়ে এমপিদেরও বোকা বানাতেন অষ্টম শ্রেণি পাশ করা সিরাজ। সম্প্রতি রাষ্ট্রপতি পরিচয় দিয়ে দুজন নার্সকে বদলির সুপারিশ করে স্বাস্থ্যমন্ত্রীর মোবাইলে এসএমএস পাঠিয়ে ফেঁসে গেল এই প্রতারক।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ জানান, সিরাজ নিজেকে রাষ্ট্রপতি হিসেবে পরিচয় দিয়ে চাকরি দেয়ার নাম করে মানুষের টাকা হাতিয়ে নিতো।

সিরাজের বাড়ি রংপুরের মীরবাগে। আগে যুব উন্নয়ন অধিদপ্তরে চাকরি করতেন। নিজেকে রাষ্ট্রপতি পরিচয় দিয়ে বিভিন্ন মন্ত্রণালয়ে সরাসরি মন্ত্রীদের ফোন দিতেন তিনি। হোয়াটসঅ্যাপে বার্তা দিয়ে বিভিন্ন তদবির করতেন। সম্প্রতি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই নার্সকে বদলীর জন্য স্বাস্থ্যমন্ত্রীর ফোনে বার্তা দিয়ে তদবির করেন সিরাজ।

ডিবির অতিরিক্ত কমিশনার জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিতে একটি মোবাইল নাম্বার একবার ব্যবহার করে সিমটি হারিয়ে গেছে মর্মে থানায় জিডি করতেন তিনি। এভাবে একটি সিম দিয়ে একবারের বেশি কল করতেন না এ প্রতারক।

ডিবির সদস্যরা যখন তাকে আটক করতে যায়, তখন গ্রেপ্তার হবার কথা শুনেই তিনি অজ্ঞান হয়ে পড়েন বলেও জানান এই ডিবি কর্মকর্তা।

প্রতারক সিরাজ মোবাইল সিম কেনার পরই সেটি তার মোবাইলে মহামান্য রাষ্ট্রপতির নামে সেভ করতেন এবং এর ফলে ট্রু কলারে রাষ্ট্রপতির নাম ভেসে উঠতো বলে জানায় ডিবি। এভাবেই তিনি তার প্রতারণার জাল বিস্তার করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *