খেলা

এমবাপ্পের জোড়া গোলে রিয়ালের জয়

টানা তিন ম্যাচ গোলহীন থাকার পর অবশেষে চতুর্থ ম্যাচে গোলের দেখা পেলেন কিলিয়ান এমবাপ্পে। আর তাতে জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুতে গতকাল লা লিগার ম্যাচে রিয়াল বেতিসকে ২-০ হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

এই গ্রীষ্মে পিএসজি ছেড়ে রিয়ালে যোগ দেওয়ার পর উয়েফা সুপার কাপে আতালান্তার বিপক্ষে প্রথম গোল করেছিলেন এমবাপ্পে। কিন্তু এরপর লা লিগার তিনটি ম্যাচ খেলে ফেললেও জালের দেখা পাচ্ছিলেন না এই ফরাসি ফরোয়ার্ড। অবশেষে সেই খরা কাটিয়ে জোড়া গোল করলেন তিনি।

ম্যাচের প্রথমার্ধে বেতিসের রক্ষণকে কয়েকবার পরীক্ষার মুখে ফেলতে পারলেও সফল হতে পারেনি রিয়াল। যে কারণে গোলশূন্য অবস্থায় বিরতিতে যেতে হয় তাদের। তবে বিরতির পর ৬৭তম মিনিটে ফেদেরিকো ভালভার্দের পাসে প্রথম গোলটি করেন এমবাপ্পে।

৮ মিনিট পর পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন এমবাপ্পে। বল নিয়ে বক্সে ঢুকে পড়া ভিনিসিয়ুস জুনিয়রকে ফেলে দিয়েছিলেন বেতিস গোলরক্ষক। শুরুতে অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান। কিন্তু ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

আগের ম্যাচে পেনাল্টি কিক নেওয়া ভিনি এবার নিজে না নিয়ে আহ্বান জানান এমবাপ্পেকে। স্পটকিক থেকে অনায়াসেই লক্ষ্যভেদ করেন এমবাপ্পে। শেষ পর্যন্ত ২-০ ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

লা লিগায় চার ম্যাচে মাত্র দ্বিতীয় জয় পাওয়া দিয়াল ৮ পয়েন্ট নিয়ে আছে তালিকার দুইয়ে। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ১২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *