বিনোদন

এল ‘ফাতিমা’র টিজার

২৪ মে দেশের প্রেক্ষাপৃহে মুক্তি পাচ্ছে ইরানে পুরস্কৃত চলচ্চিত্র ফাতিমা। মুক্তির আগে ছবিটি সম্পর্কে দর্শকের আগ্রহ বাড়াতে গত বৃহস্পতিবার প্রকাশিত হলো টিজার। ১ মিনিট ৪৫ সেকেন্ডের টিজার প্রশংসিত হয়েছে।

চিরকুট ব্যান্ডের সুমী ফেসবুকে টিজার শেয়ার করে নিজের অনুভূতি লিখেছেন এভাবে, ‘হয়তো কোনো কারণ নেই, তবুও …। কী সুন্দর, সাধারণ, গভীর জীবনের ডাক আর অসাধারণ ভিজ্যুয়াল ন্যারেশন।’

ছবির পরিচালক ধ্রুব হাসান বলেন, ‘একজন সাধারণ মেয়ের সাধারণ জীবন, সাধারণ স্বপ্নের গল্প বলতে আসছে ফাতিমা। ছবিতে অভিনয় করেছেন ইয়াশ রোহান, তাসনিয়া ফারিণ, তারিক আনাম খান, মানস বন্দ্যোপাধ্যায়, সুমিত সেনগুপ্ত, আয়শা মনিকা প্রমুখ।

নাটকের অভিনয়শিল্পী তাসনিয়া ফারিণ চরকি অরিজিনালস ওয়েব ফিল্ম নেটওয়ার্কের বাইরেতে অভিনয় দিয়ে আলোচনায় আসেন। এরপর তাঁকে নিশ্বাসসহ আরও কয়েকটি ওয়েব ফিল্মে দেখা গেছে। এ বছরের শুরুর দিকে মুক্তি পায় তাঁর অভিনীত ওয়েব ফিল্ম অসময়। কলকাতায় তিনি অভিনয় করেছেন আরও এক পৃথিবী চলচ্চিত্রে। এ সিনেমায় অভিনয় করে ফিল্মফেয়ার বাংলায় সেরা নবাগত অভিনেত্রীর পুরস্কারও জেতেন তিনি।

জীবনের প্রথম সিনেমা ইরানের উৎসবে মুক্তি শেষে এখন যে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে, তাতে ভীষণ আনন্দিত ফারিণ। তিনি বলেন, ‘অভিনয়জীবনে এটাই আমার প্রথম ছবি। সুন্দরভাবে শুটিং হচ্ছিল, কাজ হঠাৎ মাঝপথে বন্ধ হয়ে গেল। লম্বা সময়ের বিরতি পড়ল। আমিও এর মধ্যে নিয়মিত নাটকের কাজ করা শুরু করলাম। প্রায় ছয় বছর পর পরিচালক ধ্রুব হাসান ভাই ফোন করে বললেন, তিনি আবার ছবিটার কাজ শুরু করতে চান, এটা শুনে আমি একটু অবাক এই হলাম এই ভেবে যে এত বছর পর কি করে সম্ভব হবে এটা আবার শুরু করা! কিন্তু ধ্রুব ভাইয়ের প্রতি আমার বিশ্বাস ছিল যে উনি যেকোনোভাবেই হোক ছবিটা শেষ করবেন। শেষ পর্যন্ত তো ছবিটা শেষ হলো খুব ভালো করে এবং দেশের বাইরে কয়েকটি চলচ্চিত্র উৎসব ঘুরে এসেছে। ইরানের ফজর উৎসবে আমিও গিয়েছিলাম, সেখানে সেরা অভিনেত্রীর পুরস্কারও পেলাম। এখন ছবিটি প্রেক্ষাগৃহে দেখার অপেক্ষায় আছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *