চট্টগ্রাম

ঐক্যবদ্ধভাবে সম্মেলনের সিদ্ধান্ত

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ১৫ থানার সাংগঠনিক সমন্বয় কমিটির আহ্বায়কদের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে অসমাপ্ত ইউনিট–ওয়ার্ড ও থানা সম্মেলনের সিদ্ধান্ত হয়েছে নগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের বৈঠকে। বৈঠকে আগামী এক–দুই দিনের মধ্যে ১৫ থানার সাংগঠনিক কমিটির আহ্বায়কদের সাথে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বসে প্রথমে কোন ওয়ার্ড ও থানায় সম্মেলন শুরু হবে তার তারিখ নির্ধারণেরও সিদ্ধান্ত হয়েছে। মহানগর আওয়ামী লীগের ১৩২টি ইউনিটের মধ্যে ২৭টি ইউনিট কমিটির সম্মেলন হয়নি; প্রথমে এই ২৭টি ইউনিটের সম্মেলনের ব্যাপারে জোর দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানান সভায় উপস্থিত নগর আওয়ামী লীগের একাধিক নেতা।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনসহ অসমাপ্ত ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলনের রূপরেখা নির্ধারণে নগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের গতকালের সভায় এই সিদ্ধান্ত হয়। এর আগে গত বুধবারের সভা স্থগিত করা হয়েছিল।

গতকাল রাত ৮টায় যথারীতি মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জহিরুল আলম দোভাষের ফিরিঙ্গী বাজারস্থ বাসভবনে শুরু হয়। সভার শুরুতেই অনেক তর্কবিতর্ক শেষে কেন্দ্রীয় রোডম্যাপ অনুযায়ী ঐক্যবদ্ধ ভাবে অসমাপ্ত ইউনিট–ওয়ার্ড ও থানা সম্মেলন শেষে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের সিদ্ধান্ত হয়। গতকালের সভায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম এমপি ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলমও উপস্থিত ছিলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নগরীর যে সব ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন বাকি রয়েছে সেগুলোতে সম্মেলন করার প্রস্তুতির সার্বিক দিক উপস্থাপন করে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন।

গতকালের সভায় কেন্দ্রীয় রোডম্যাপ অনুযায়ী নগরীর ১৫ থানার সমন্বয় কমিটির আহ্বায়কদের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে অসমাপ্ত ইউনিট–ওয়ার্ড ও থানা সম্মেলনের সার্বিক দিক নিয়ে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী, সহ সভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, নগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ১৩২টি ইউনিটের মধ্যে এখনো ২৭টি ইউনিটে সম্মেলন হয়নি। ৪৪ ওয়ার্ডের মধ্যে ২৯টি ওয়ার্ডে সম্মেলন এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়নি। ১৫টি সাংগঠনিক থানার মধ্যে মাত্র একটি থানায় সম্মেলন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *