আন্তর্জাতিক

ওয়াশিংটনে বন্দুক হামলায় দুই মৃত্যু, আহত ৫

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে বন্দুকধারীর গুলিতে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন। মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের বরাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধম্য সিএনএন। যুক্তরাষ্ট্র আর বন্দুক হামলা যেন একে অপরের সমর্থক। প্রতিদিনই দেশটিতে বন্দুক সহিংসতায় ঝড়ছে প্রাণ। খবরের শিরোনাম হচ্ছেন অঙ্গরাজ্য নয়তো কোনো না কোনো শহর।

সিএনএননের প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় রোববার (১৬ মার্চ) ভোর রাতে বন্দুধারীর গুলিতে এই হতাহতের ঘটনা ঘটে।

এক সংবাদ সম্মেলনে মেট্রোপলিটন পুলিশ জানায়, কেনেডি বিনোদন কেন্দ্রের সামনে এই বন্দুক হামলার ঘটনা ঘটে। খবর পেয়েই সেখানে যায় তাদের একটি দল। পরে গুলিবিদ্ধদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। তারা সবাই প্রাপ্তবয়স্ক উল্লেখ করলেও কারও পরিচয় জানানো হয়নি।

এ ঘটনায় কে বা কারা জড়িত তা এখনো জানা যায়নি। পুলিশের পক্ষ থেকেও হামলাকারী সম্পর্কে কিছু বলা না হলেও একটি অভিযান চালানো হচ্ছে বলে জানানো হয়। একইসঙ্গে, প্রত্যক্ষদর্শী কেউ থাকলে তাকে দ্রুত পুলিশের কাছে গিয়ে ঘটনার বিস্তারিত জানাতে অনুরোধ জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য বলছে, দেশটিতে ২০২৪ সালের ১৭ মার্চ পর্যন্ত বন্দুক সহিসংতায় মারা গেছেন সাড়ে তিন হাজারের বেশি মানুষ। এর মধ্যে নারী ও শিশু রয়েছেন। অন্যদিকে আহতের সংখ্যা ৫ হাজার ৯০০ জনের কাছাকাছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *