চট্টগ্রাম

ওয়াসায় ট্রাফিক পুলিশ বক্সে আন্দোলনকারীদের হামলা

চট্টগ্রাম নগরের ওয়াসায় পুলিশের সাজোয়া যান ও পুলিশ বক্সে হামলার ঘটনা ঘটেছে। আন্দরকিল্লা থেকে বের হওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র-জনতার গণমিছিল থেকে এ হামলার ঘটনা ঘটে। সবশেষ খবর পাওয়া পর্যন্ত আন্দোলনকারীরা বহদ্দারহাট মোড়ে অবস্থান করছে বলে জানা গেছে।

শুক্রবার (২ আগস্ট) পৌনে চারটার দিকে আন্দোলনকারীদের মিছিল ওয়াসার দিকে যাওয়ার পথে আন্দোলনকারীরা ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের বাধা দেয়ার অভিযোগ তুলে। এরপর ওয়াসার মোড়ে পুলিশের সাজোয়া যানে দেখে আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। এরপর সাজোয়া যানটি ওয়াসা থেকে আলমাস সিনেমা হলের দিকে চলে গেলে আন্দোলনকারীরা ওয়াসা মোড়ের পুলিশ বক্স ভাঙচুর করে।

এরআগে জুমার নামাজ শেষে আন্দরকিল্লা মোড় থেকে গণমিছিলটি লালদিঘী এবং রাইফেল ক্লাব হয়ে নিউমার্কেট মোড়ে আনুমানিক ১৫ মিনিট অবস্থান নেয়। পরে সহস্রাধিক আন্দোলনকারীর উপস্থিতিতে মিছিলটি টাইগারপাস মোড়ের দিকে অগ্রসর হয়। সেখানেও দীর্ঘক্ষণ অবস্থান করে। এরপর মিছিলটি ওয়াসার দিকে যায়। সেখানে ভাঙচুরের ঘটনা ঘটে।

পুলিশ বক্স ভাঙচুর প্রসঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মাসুদ আহমেদ বলেন, ‘আন্দোলনকারীরা মিছিল নিয়ে যাওয়ার সময় পুলিশ বক্সে হামলা চালায়। ওই সময় পুলিশ বক্সে কোনো পুলিশ সদস্য না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ বিষয়ে মামলা হবে কিনা সেটা আমরা সিদ্ধান্ত নিয়ে জানাবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *