কক্সবাজারচট্টগ্রাম

কক্সবাজারে উচ্ছেদ অভিযানে সংবাদকর্মীর উপর হামলা, আটক ২

প্রশাসনের উচ্ছেদ অভিযান চলাকালে সাংবাদিকের উপর হামলা করে দুজন এখন শ্রীঘরে। হামলায় এক সাংবাদিক আহত হয়েছেন। কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়িতে নির্মিত একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন । এ সময় ভিডিওচিত্র ধারণকালে সংবাদকর্মীদের প্রতি ইট-পাটকেল ছুড়ে হামলাকারীরা।

শনিবার বিকাল ৫ টায় কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে এ ঘটনা ঘটে বলে জানান জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

আটকরা হলেন কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া চেয়ারম্যান পাড়ার মৃত ইব্রাহিম খলিলের ছেলে শফি উল্লাহ শফি এবং কক্সবাজার পৌরসভার পেশকার পাড়ার আইনজীবী মো. মনিরুজ্জামানের ছেলে শাহজাহান মনির।

পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বলেন, শুক্রবার গভীর রাতে সমুদ্র সৈকতের বালিয়াড়িতে সরকারি জায়গায় জনৈক ব্যক্তি অবৈধভাবে স্থাপনা নির্মাণের খবরে প্রশাসন অভিযান চালায়। এতে স্থাপনাটি উচ্ছেদ করতে গেলে কতিপয় লোকজন জায়গার বৈধ কাগজপত্র রয়েছে দাবি করে বাধা দেন। এ সময় শনিবার বিকালের মধ্যে বৈধ কাগজপত্র দেখানোর নির্দেশনা প্রশাসনের লোকজন ফিরে আসেন। শনিবার বিকালের শেষ দিকেও কাগজপত্র নিয়ে না আসায় প্রশাসন আবারও অভিযানে যায়। এসময় অবৈধভাবে নির্মিত স্থাপনাটি উচ্ছেদ করা হয়।

তিনি বলেন, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে গ্রেপ্তার দেখিয়ে মামলার দায়ের করার নির্দেশনা দিয়ে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *