কক্সবাজার

কক্সবাজারে পাহাড়ধসে নিহতের সংখ্যা বেড়ে ১০

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড়ধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১০ জনে দাঁড়িয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসপ্রবণ এলাকা হওয়ায় গতকাল থেকে একটানা ভারি বৃষ্টিতে তাদের মৃত্যু হয়।

বুধবার (১৯ জুন) সকালে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের ক্যাম্প-১৪ তে ১জন, ক্যাম্প ১০ এ ৪ জন, ক্যাম্প ৯ এ একজন বাংলাদেশিসহ ৩ জন রোহিঙ্গা, ক্যাম্প ০৮ এ ১ জন এবং ক্যাম্প-১ ডাব্লিউ-তে তাদের মৃত্যুর ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ক্যাম্প-০৮ই এর মোহাম্মদ হারেস (২), ক্যাম্প-০১ ওয়েস্ট এর মোছা. পুটনী (৩৪), ক্যাম্প-৯, ব্লক- বি/১৪ এর মো. হোসেন আহমেদ, ক্যাম্প-৯, ব্লক- বি/১৪ এর আনোয়ারা বেগম, ক্যাম্প-১০, ব্লক- এফ/১০ এর সেলিনা খাতুন, ক্যাম্প-১০, ব্লক- এফ/১০ এর আবু মেহের, ক্যাম্প-১০, ব্লক- এফ/১০ এর জয়নব বিবি, ক্যাম্প-১০, ব্লক- এফ/১০ এর মো. আবুল কালাম, ক্যাম্প-১৪ এর মো. সালমান এবং একমাত্র বাংলাদেশি ক্যাম্প-১৪, সি/০২ ব্লক এর মোহাম্মদ আব্দুল করিম।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা।

তিনি বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল থেকে একটানা ভারি বৃষ্টিপাতের কারণে পাহাড় ধসের ঘটনা ঘটেছে।’

তিনি বলেন, পাহাড়ি এলাকায় রোহিঙ্গাদের বসবাস হওয়ায় এলাকাগুলো পাহাড়ধস প্রবণ। এ কারণে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে রোহিঙ্গাদের সরিয়ে নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *