কক্সবাজারচট্টগ্রাম

কক্সবাজারে পৌঁছেছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এ আবদুল মোমেনের নেতৃত্বে ১০ সদস্যের একটি দল কক্সবাজারে পৌঁছেছে।

শনিবার (১১ মে) সন্ধ্যা ৬টার পর কক্সবাজার বিমান বন্দরে এসে পৌঁছালে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ফুল দিয়ে তাদের স্বাগত জানান।

এ সময় কক্সবাজার পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুল আবছার, মহিলা ভাইস চেয়ারম্যান রোমেনা আকতার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহামুদুল করিম মাদুসহ স্থানীয় কর্মকর্তারা তাদের স্বাগত জানান।

সংসদীয় কমিটির হুইপ সাইমুম সরওয়ার কমল জানান, এই সফরটি সীমান্ত পরিস্থিতি এবং মিয়ানমারের সাথে বাংলাদেশের সম্পর্ক নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনার সুযোগ তৈরি করবে।

রবিবার (১২ মে) সকালে সংসদীয় কমিটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এরপর তারা খুরুস্কুল আশ্রয়ন প্রকল্প এবং সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন।

বিকেলে, তারা শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে যোগ দেবেন। এই বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ উপস্থিত থাকবেন।

বৈঠকে সীমান্ত পরিস্থিতি মিয়ানমারের সাথে বাংলাদেশের সম্পর্ক, রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যাবাসন এবং অন্যান্য বিষয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *