কক্সবাজার

কক্সবাজারে বন কর্মকর্তাকে ট্রাক চাপা দিয়ে হত্যা

কক্সবাজারে সংরক্ষিত বনের পাহাড় কেটে ট্রাকভর্তি করে মাটি পাচার করছিল কিছু বনদস্যু। খবর পেয়ে গভীর রাতে অভিযানে নামে বনবিভাগের দুই কর্মকর্তা। এসময় বনদস্যুদের ব্যবহৃত ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান একজন।

শনিবার (৩০ মার্চ) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। নিহত বন কর্মকর্তার নাম মো. সাজ্জাদুজ্জামান (৩০)।

বিষয়টি নিশ্চিত করে বনবিভাগের উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, গভীর রাতে উখিয়ার হরিণমারা এলাকায় পাহাড় কেটে মিনি ট্রাকে (ডাম্পার) করে মাটি পাচার করা হচ্ছিল। খবর পেয়ে মোটর সাইকেলে করে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শনে যান। এসময় পাহাড় কেটে মাটি পাচার কাজে ব্যবহৃত একটি ডাম্পার আটকানোর চেষ্টা করা হলে সেটি তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। তার সঙ্গে থাকা বনরক্ষী মোহাম্মদ আলী (২৭) মারাত্মকভাবে আহত হন। পরে তাকে উদ্ধার করে স্থানীয়রা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক আলীকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছেন।

উল্লেখ্য, উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বলেন, নিহত সাজ্জাদুজ্জামানের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *