কক্সবাজারচট্টগ্রাম

কক্সবাজারে ৫ পর্যটক ছিনতাইয়ের শিকার, আটক ৩ রোহিঙ্গা

কক্সবাজার: কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট সংলগ্ন পর্যটন ছাতা মার্কেটে পাঁচ পর্যটক সংঘবদ্ধ ছিনতাইয়ের শিকার হয়েছিলেন। এ ঘটনায় জড়িত ৩ রোহিঙ্গাকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছে ট্যুরিস্ট পুলিশ। গতকাল শুক্রবার গভীর রাতে কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলো- উখিয়া উপজেলার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের বাসিন্দা হামিদ হোছেনের ছেলে মো. নুর কামাল (১৯) এবং একই এলাকার মো. বশিরের ছেলে মো. ফারুক ( ২০ ) ও নুরুল কবিরের ছেলে মো. নুরুল ইসলাম (১৯)।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মো. আপেল মাহমুদ জানান, শুক্রবার সকালে কুমিল্লা থেকে কক্সবাজার বেড়াতে আসেন আসিফ মিয়া (২২) মো. সায়মন (১৮), মো. সুমন (৩৯), মো. হৃদয় (২০) ও মো. ইয়াছিন (৩৩)। তারা পরস্পর বন্ধু। তারা লাবণী পয়েন্ট সংলগ্ন পর্যটন ছাতা মার্কেটের দিকে গেলে ৪/৫ জনের একদল ছিনতাইকারী অস্ত্রের ভয় দেখিয়ে তাদের কাছ থেকে মানিব্যাগ ও মোবাইলসহ অন্যান্য গুরুত্বপূর্ণ মালামাল ছিনিয়ে নেয়।

ঘটনার পরপরই ভুক্তভোগীরা সৈকতে কর্তব্যরত ট্যুরিস্ট পুলিশকে বিষয়টি নিয়ে অভিযোগ করেন। পরে পুলিশ জড়িতদের চিহ্নিত করে আটকের অভিযান শুরু করে। শুক্রবার গভীর রাতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নুর কামাল ও মো. নুরুল ইসলামকে আটক করে পুলিশ। তাতের কাছ থেকে পাওয়া তথ্য নিয়ে ফারুক নামের আরেক রোহিঙ্গা ছিনতাইকারীকে আটক করা হয়।

অতিরিক্ত উপ-মহাপরিদর্শক বলেন, ছিনতাইকারীরা ঘটনার বিষয়টি স্বীকার করেছে। আরও চারজন এ ঘটনায় জড়িত ছিল। তাদের আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *