কক্সবাজার

কক্সবাজারে ৭ ডাকাত গ্রেপ্তার

কক্সবাজার শহরের নাজিরারটেক এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে সাতজন ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাত সাড়ে ১২টায় পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নাজিরারটেক চরপাড়ার বালুচরে ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র ও তাজা কার্তুজ উদ্ধার করা হয় বলে জানায় র‌্যাব। শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় র‌্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

র‌্যাব আরো জানায়, ডাকাতির প্রস্তুতি তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে দেশীয় অস্ত্র-সস্ত্রসহ পালানোর চেষ্টাকালে চক্রের সাত ডাকাত সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয় এবং আরো ২ ডাকাত পালিয়ে যায়।

এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি একনালা বন্দুক, দুটি এলজি, নয়টি তাজা কার্তুজ, দুটি দামা, একটি রাম দা, চারটি বাটন ও একটি স্মার্টফোন উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হল, মহেশখালী কুতুবজুমের সোনাদিয়া এলাকার নুরু মিয়ার ছেলে সৈয়দুল করিম (৩০), কুতুবদিয়ার বড় গোফ এলাকার আলমের ছেলে দেলোয়ার (২২), কুতুবদিয়ার মাতবর পাড়ার মৃত ইউসুফ আলীর ছেলে পারভেজ আলম (২৪), মহেশখালী ধলঘাটার আকতার হোসাইনের ছেলে রুহুল কাদের (২২), কক্সবাজার সদরের ঘোনার পাড়া এলাকার মৃত নুরুল হকের ছেলে মো. আবদুল মাবুদ (২৭), সোনাদিয়ার নবীর হোসেনের ছেলে মো. সাগর (২২) ও মহেশখালীর ধলঘাটা ইউনিয়নের মৃত আবু তাহেরের ছেলে হাফেজ এছাম উদ্দিন প্রকাশ হাফেজ আব্দুল্লাহ (১৯)।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সাগরের মাছ ধরা ট্রলারের মাছ এবং জাল ডাকাতি করে থাকে বলে স্বীকার করে। নানাবিধ অপরাধের সাথে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, হত্যা এবং অস্ত্রের একাধিক মামলা রয়েছে। এসব মামলায় তারা একাধিকবার গ্রেপ্তারও হয়েছিল।

গ্রেপ্তারদের প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য সদর মডেল থানায় প্রেরণ করা হয়েছে বলে জানান র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *