কর্ণফুলিচট্টগ্রাম

কর্ণফুলীর তীরে বানানো অবৈধ বার্জ সরাতে হবে নাহার ট্রেডিংকে

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীর অবৈধভাবে দখল করে নির্মিত নাহার ট্রেডিংয়ের বার্জ সরিয়ে আগের অবস্থায় আনার নির্দেশ দিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

গত ২৫ আগস্ট বন্দরের এস্টেট শাখা থেকে নাহার ট্রেডিংয়ের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়। রবিবার (১ আগস্ট) চিঠিটি প্রতিষ্ঠানটির কাছে পৌঁছায় বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর ডেপুটি ম্যানেজার (এস্টেট) মুহাম্মদ শিহাব উদ্দিন।

আগামী তিন দিনের মধ্যে জায়গাটি পূর্বের অবস্থায় ফিরিয়ে না আনলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে বন্দরের এ কর্মকর্তা বলেন, ‘কর্ণফুলী নদীর জায়গায় অবৈধভাবে ১৮’শ বর্গফুট জায়গা ভরাট করে সেখানে একটি বার্জ নির্মাণ করেছে মেসার্স নাহার ট্রেডিং। গত ২৫ আগস্ট বন্দরের এস্টেট শাখা জায়গাটিতে নির্মিত বার্জটি অপসারণসহ পূর্বের অবস্থায় জায়গাটি ফিরিয়ে আনতে নির্দেশনা দেওয়া হয়েছে।’

জানা গেছে, কর্ণফুলী নদীর পশ্চিম তীরবর্তী জায়গাটি চট্টগ্রাম বন্দরের অনুমতি না নিয়ে একটি বার্জ নির্মাণ করে মেসার্স নাহার ট্রেডিং। ৬০ ফুট প্রস্থে ও ২৫ ফুট দৈর্ঘ্যের মোট ১৮০০ বর্গফুট জায়গা ভরাট ও বার্জ নির্মাণ আইনত দণ্ডনীয় হলেও প্রতিষ্ঠানটির প্রোপাইটর মোহাম্মদ হাবিব এই অপরাধ কর্মকাণ্ড পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *