চট্টগ্রাম

কর্ণফুলী কলেজ ছাত্রীনিবাস উদ্বোধনের পর থেকেই তালাবদ্ধ

রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন কর্ণফুলী সরকারি কলেজে গত ২০১৬-১৭ অর্থবছরে প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে একটি ছাত্রীনিবাস নির্মাণ করে কলেজ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। ২০১৯ সালের ২৪ মার্চ তৎকালীন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা ছাত্রীনিবাসটির উদ্বোধন করেছিলেন।

একতলা বিশিষ্ট ছাত্রীনিবাসটিতে ছাত্রীদের থাকার মতো আসবাবপত্র এবং সু-ব্যবস্থা রয়েছে। এছাড়া ভবনটিতে পানি এবং বিদ্যুতের সংযোগ স্থাপন করা আছে।

বুধবার (১০ জানুয়ারি) কর্ণফুলী সরকারি কলেজ প্রাঙ্গণে অবস্থিত ছাত্রীনিবাসটিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, অযত্ন অবহেলায় এবং পরিত্যক্ত অবস্থায় ভবনটি পড়ে রয়েছে। ছাত্রীনিবাসটি নির্মাণের পর থেকে অদ্যবদি সেখানে কেউই থাকে না। যার ফলে একপ্রকার অপরিষ্কার, অপরিছন্ন এবং নোংরা অবস্থায় তালাবদ্ধ পড়ে আছে ছাত্রীনিবাসটি। ভবনটির আঙিনার চারপাশে ধুলাবালি, আবর্জনা জর্জরিত অবস্থায় দেখা গেছে।

এছাড়া ছাত্রীনিবাসের ভবনটির মূল গেইটের তালা দীর্ঘদিন না খোলার ফলে জং ধরে গেছে। ভবনের ভেতরেও ময়লা আবর্জনায় ভরা। ভবনটির ছাদেও বেশ খারাপ অবস্থা। এদিকে দিনের পর দিন ভবনটি এভাবে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকার ফলে ছাত্রীনিবাসটি পুরোপুরি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ছে।

প্রসঙ্গত, কর্ণফুলী সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে প্রায় ২ হাজার ১৬৬ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে। তার মধ্যে কাপ্তাই উপজেলা ছাড়াও বিভিন্ন উপজেলার দুর্গম পাহাড়ী অঞ্চল থেকে অনেক শিক্ষার্থী কলেজটিতে লেখাপড়া করতে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *