দেশজুড়ে

কলম উপহার দিয়ে যেভাবে সব হাতিয়ে নিতো চক্রটি

কলমের মধ্যে নেশাদ্রব্য মিশিয়ে মানুষের মূল্যবান সম্পদ হাতিয়ে নেয়ার সাথে জড়িত একটি চক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশের একটি দল।

গ্রেপ্তার ব্যক্তিরা বাসে যাত্রী সেজে পাশের আসনের যাত্রীকে টার্গেট করে তাদের মালামাল লুটে নিতো বলে জানান ডিবি প্রধান হারুন অর রশিদ।

ডিবি পুলিশ জানায়, গ্রেপ্তার তিনি আসামি বাসে একা চলাচলকারী নারী যাত্রীদের টার্গেট করে তাদের সাথে আলাপ জমিয়ে একটি কলম উপহার দিতো। ওই কলমে বিশেষ চেতনানাশক থাকায় কলমটি স্পর্শ করার সাথে চেতনানাশকের প্রভাবে আক্রান্ত ব্যক্তির নিজের চিন্তাশক্তি লোপ পেতো এবং প্রতারকের কথা অনুযায়ী কাজ করতো। এই সুযোগে প্রতারকরা আক্রান্ত ব্যক্তির কাছ থেকে মোবাইল এবং টাকা, গহনা হাতিয়ে নিতো।

হারুন অর রশিদ বলেন, যাত্রীর পাশের ছিটে বসে গল্প শুরু করতেন প্রতারকরা। এরপর সুযোগ বুঝে দিতেন কলম উপহার। এরপর ওই যাত্রীকে কিছু লিখতে অনুরোধ করে অভিযুক্তরা। লেখার জন্য কলম খুললেই ঘ্রাণে চেতনা হারাতেন ভুক্তভোগীরা।

ডিবির এ কর্মকর্তা জানান, অনেক সময় প্রতারকরা ভুক্তভোগীদেরকে কৌশলে বাস থেকে নামিয়ে জিম্মিও করে রাখে। পরে আত্মীয়স্বজনের নাম্বার সংগ্রহ করে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য পরিচয়ে ফোন করে টাকা আদায় করতো।

গত পাঁচ বছর যাবত গ্রেপ্তার অভিযুক্তরা এভাবে বিভিন্ন ব্যক্তির কাছে থেকে টাকা ও নানান সম্পদ আত্মসাৎ করছে বলে জানায় গোয়েন্দা পুলিশ। এই নেশা দ্রব্যের উৎসও খতিয়ে দেখছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *