পার্বত্য চট্টগ্রাম

কাউখালীতে অপহৃত ৩ জন উদ্ধার

রাঙামাটি জেলার কাউখালী উপজেলায় গত সোমবার (৮ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগের নৌকা প্রতীকের পক্ষে কাজ করায় এবং নির্বাচনে ভোট দেওয়ায় ইউপিডিএফ কর্তৃক অপহৃত তিন জনকে উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী।

ইউপিডিএফ কর্তৃক তিন জন অপহরণের পর থেকে পরিবারের সদস্যরা উৎকণ্ঠায় ছিল। সম্প্রীতির কাউখালীতে এই অপহরণ ঘটনা নিয়ে উপজেলা ও জেলাসহ সর্বত্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। আকস্মিক অপহরণ ঘটনা হতবিহ্বল করে সবাইকে।

পার্বত্য চট্টগ্রামে শান্তি-সম্প্রীতি, উন্নয়ন ও মানুষের নিরাপত্তাসহ পার্বত্য চুক্তি বাস্তবায়নে নিরাপত্তা বাহিনী কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় অপহরণের পরপরই উদ্ধার তৎপরতায় নামে নিরাপত্তা বাহিনী।

রাঙামাটি সদর জোনের নিরাপত্তা বাহিনী তৎপরতায় ইউপিডিএফ সন্ত্রাসীরা তিন অপহৃতদের গত মঙ্গলবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় ছেড়ে দিতে বাধ্যহয়।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করায় আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ (প্রসীত) মূলদল কর্তৃক অপহরণের শিকার হয় তিন জন। নির্বাচনের পরের দিন গত (৮ জানুয়ারি সকালে) রাঙামাটি জেলার কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বড় আমছড়ি এলাকা থেকে তাদেরকে অপহরণ করে।

অপহৃতরা সকলেই কলমপতি ইউনিয়ন ৭নং ওয়ার্ড এর বাসিন্দা। সন্ত্রাসী গোষ্ঠী ইউপিডিএফ কর্তৃক অপহরণের ৩০ ঘন্টার মধ্যে অপহৃতদের উদ্ধার করে মানবতার পরিচয় দিয়েছে নিরাপত্তা বাহিনী।

নিরাপত্তা বাহিনী অপহৃতদের উদ্ধারে বিশেষ তৎপরতা ও অভিযান পরিচালনা করে। অব্যাহত অভিযানে সন্ত্রাসীরা অপহৃত- চাখিয়াই মং মারমা (২২), বাদো মারমা (৩০), চিংথোয়াই প্রু মারমা (২৫) কে ছেড়ে দিতে বাধ্য হয়।

উদ্ধার হওয়া তিনজনকে আইনী প্রক্রিয়া শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হবে বলে জানা গেছে৷

সেনা তৎপরতায় উদ্ধার খবরে পরিবার ও এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এই খবরে পরিবার ও এলাকাবাসী নিরাপত্তা বাহিনী কে সাধুবাদ জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *