চট্টগ্রামহাটহাজারী

কাজে ফিরল হাটহাজারী মডেল থানা পুলিশ

ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা সরকার পদত্যাগের পর দেশের প্রায় থানায় হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা। তা থেকে বাদ যায়নি চট্টগ্রামের হাটহাজারী মডেল থানাও। আগুন দেওয়া হয়েছে থানা গাড়ি পার্কিংয়ে। পুড়ে ছাই হয়েছে থানা চত্বরে থাকা সিএনজি, পুলিশের মোটরসাইকেল। রেহাই পায়নি থানা মসজিদও। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ সদস্যও। সে রাতে থানায় সেনা সদস্যরা উপস্থিত হলে তাদের সহায়তায় নিরাপদ স্থানে চলে যায় পুলিশ। তবে দীর্ঘদিন কর্মবিরতির পর কাজে ফিরেছে পুলিশ।

মঙ্গলবার (১৩ আগস্ট) থানায় পুলিশ সদস্যরা ফিরলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থীরা তাদের ফুল দিয়ে বরণ করে নেন। হাটহাজারী বাসস্ট্যান্ড এলাকায় পুলিশ সদস্যদের ফুলের শুভেচ্ছা জানান বিএনসিসি সদস্য ও সাধারণ শিক্ষার্থীরা।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) সোয়েব আহমেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান, ওসি (তদন্ত) নুরুল আলম, ওসি (ইন্টেলিজেন্ট) সৈয়দ ওমর, ওসি (অপারেশন) মোল্লা জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান জনি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ নিয়াজ মোর্শেদসহ হাটহাজারী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সদস্য, বিএনসিসি ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

হাটহাজারী মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, ‘আমাদের ফোর্স থানায় যোগদান করেছে। জিডি নেওয়ার মতো কিছু সেবা চালু করা হয়েছে। সার্ভার ঠিক হলে অনলাইন কার্যক্রমও শুরু হবে। বর্তমান সরকার ও বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা আমাদের সাহায্য করছেন। জনগণের সেবা করার জন্য আমরা প্রস্তুত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *