চট্টগ্রাম

কাপাসগোলা মহিলা কলেজের নতুন শহীদ মিনার উদ্বোধন

কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজের নতুন শহীদ মিনার উদ্বোধন, বার্ষিক পুরস্কার বিতরণ ও নবীন বরণ গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, একাডেমিক কার্যক্রমের পাশাপাশি শিক্ষার্থীদের মানবিক গুণাবলি অর্জন করতে হবে। বিনয় ও দায়িত্ববোধ শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে। শিক্ষার্থীদের মনে রাখতে হবে বিশ্বের আর কোন জাতি ভাষার জন্য এভাবে প্রাণ দেয়নি। স্বাধীনতার জন্য এভাবে রক্ত ঝরায়নি। তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর দারিদ্রমুক্ত দেশ গঠনে এগিয়ে আসার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। প্রধান বক্তা ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে শিক্ষার হার বেড়েছে। নারীরা এগিয়ে গেলে, দেশ এগিয়ে যাবে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, নুর মোস্তফা টিনু, রুমকি সেনগুপ্ত, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা আবুল হাশেম, শিক্ষা কর্মকর্তা মোছাম্মৎ রাশেদা আক্তার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ নুর বানু চৌধুরী।

অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের পাশাপাশি শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রেস বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *