চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

কাপ্তাইয়ে বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভোটার উপস্থিতি

রাঙামাটির কাপ্তাইয়ে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে শুরু হয় এ ভোট। বিভিন্ন কেন্দ্রে সরেজমিনে গিয়ে দেখা যায়, সকালে ভোটার কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে বাড়ছে উপস্থিতি।

ভোট দিতে আসা বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা জানান, ভোটকেন্দ্রের পরিস্থিতি অনেক ভালো। সকালে ভোটারদের চাপ কম থাকাতে দ্রুত সময়ে ভোট দিতে পেরেছে।

এদিকে প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, আনসারসহ গ্রাম পুলিশদের সার্বক্ষণিক উপস্থিতি দেখা গেছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি স্ট্রাইকিং ফোর্সের টহল চলছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার জানান, উপজেলার ৫ টি ইউনিয়নে ২৪টি ভোট কেন্দ্রের ১ শত ৩৬ টি বুথে সর্বমোট ৪৯ হাজার ৫ শত ২৮ জন ভোটার ভোট প্রদান করবেন। তৎমধ্যে পুরুষ ভোটার ২৬ হাজার ২৮ জন এবং মহিলা ভোটার ২৩ হাজার ৫ শত জন। নির্বাচনে ৪ শ ৫০ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং সহকারী পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন জানান, প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং প্রতিটি কেন্দ্রে পুলিশ আনসার মোতায়েন এর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি টহল দিচ্ছে।

এবারের কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *