পার্বত্য চট্টগ্রাম

কাপ্তাইয়ে ভিজিএফের চাল পেলেন ৭ শ’ মৎস্যজীবী

রাঙামাটির কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ বন্ধকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া মৎস্যজীবীদের মাঝে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ (চাল) বিতরণ করা হয়েছে। সোমবার (২৭ মে) বেলা ১১টার দিকে কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে এই চাল বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিতরণ অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রণালয় হতে প্রাপ্ত আগস্ট ২০২৩ মাসের বরাদ্দকৃত ১৩ হাজার ৯৪০ কেজি চাল কাপ্তাই হ্রদের ৬৯৭ জন মৎস্যজীবীর মাঝে বিতরণ করা হয়। যেখানে প্রত্যেক পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এতে বিশেষ অতিথি থেকে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. রুহুল আমিন এবং উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফ হোসেন। এসময় স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পিআইও রুহুল আমিন জানান, ৩ মাস কাপ্তাই লেকে মৎস্য আহরণ বন্ধকালীন সময়ে কাপ্তাই লেকের উপর নির্ভরশীল উপজেলার ৬৯৭ জন মৎস্যজীবীদের মাঝে বিশেষ ভিজিএফ কর্মসূচির আওতায় চাল প্রদান করা হয়েছে। তৎমধ্যে কাপ্তাই ইউনিয়নে ৬৭৫ জন এবং চিৎমরম ইউনিয়নে ২২ জন মৎস্যজীবীর মাঝে এই চাল বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *