পার্বত্য চট্টগ্রাম

কাপ্তাইয়ে ২ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণের উদ্বোধন

কাপ্তাই উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে দুই দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। শনিবার (১ জুন) উপজেলা পরিষদ মিলনায়তনে কর্শালার উদ্বোধন করা হয়। ‘কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্প’ এর আঞ্চলিক সমন্বয়ক কৃষিবিদ মুহাম্মাদ সামসুল আলম চৌধুরী কর্মশালার উদ্বোধন করেন।

কাপ্তাই উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. ইমরান আহমেদের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে ৫ ইউনিয়নের শতাধিক কৃষকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আলোচনা পর্বে প্রকল্পের আঞ্চলিক সমন্বয়ক কৃষিবিদ মুহাম্মাদ সামসুল আলম চৌধুরী কৃষকদের মাঝে দৈনন্দিন জীবনে খাদ্য ও তার পুষ্টিগুণ আলোচনার পাশাপাশি রোগমুক্ত স্বাস্থ্য গঠনের নানান দিক আলোচনা করেন।

এছাড়া প্রশিক্ষণের বিষয়বস্তু, সরকারের স্মার্ট বাংলাদেশ গঠনে কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা অর্জনের নানাদিকসহ বাণিজ্যিক ও রপ্তানিমুখী কৃষির বাস্তবায়নের রুপরেখা তুলে ধরে দীর্ঘ আলোচনা করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. ইমরান আহমেদ।

প্রশিক্ষণে এসে জীবনমুখী নানান আলোচনা ও কৃষি উন্নয়নের নতুন নতুন পরিকল্পনা ও স্বপ্নের কথা জানতে পেরে কৃষকদের মাঝে সন্তুষ্টি দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *