খেলা

কাবাডিতে টানা চতুর্থ শিরোপা জিতলো বাংলাদেশ

মিরপুর ইনডোর স্টেডিয়াম যেন লাল-সবুজের পতাকায় ছেয়ে গেছে। বাংলাদেশ বাংলাদেশ স্লোগানে মুখরিত পুরো স্টেডিয়াম। হবেই বা না কেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে ফাইনালে বাংলাদেশ। টানা তিন বার শিরোপা জয়ীরা চতুর্থ শিরোপার জন্য মুখোমুখি হয় নেপালের। পঞ্চম আন্তর্জাতিক বঙ্গবন্ধু কাবাডি টুর্নামেন্টে ফাইনালে নেপালকে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা জিতলো বাংলাদেশ কাবাডি দল।

সোমবার (৩ জুন) বিকাল সাড়ে চারটায় মিরপুর ইনডোর স্টেডিয়ামে মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ ও নেপাল।

খেলার শুরু আগে দলীয় অধিনায়ক আরিফুজ্জামান মুন্সি আন্তর্জাতিক কাবাডি খেলা থেকে অবসরের ঘোষণা দেন। এরপর সাড়ে চারটা শুরু হয়। শুরু থেকে শিরোপা জয়ী বাংলাদেশ অপ্রতিরোধ্য ভাবে খেলতে থাকে। খেলার শুরুতে প্রথম বেইড দেয় বাংলাদেশ দল।

খেলার মাত্র ৮ মিনিটের মাথায় লোনা দেয় বাংলাদেশ দল। ৯-৩ পয়েন্টে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর একে একে পয়েন্ট বাড়তে থাকে বাংলাদেশের। খেলার হাফ টাইম শেষ হলে ২৪-১০ পয়েন্ট নিয়ে এগিয়ে থাকে স্বাগতিকরা।

হাফ টাইমের পর খেলা আবার শুরু হয়। জয়ের জন্য মরিয়া হয়ে খেলে নেপাল কাবাডি দলও। কিন্তু শক্তিশালী প্রতিপক্ষ বাংলাদেশের সাথে পেরে উঠতে পারেনি। মাঝে মধ্যে কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করলেও খেলার পুরো সময়টা ছিলো বাংলাদেশের দখলে। তবে শেষ দিকে বাংলাদেশের বিপক্ষে লোনা দেয় নেপাল। শেষ পর্যন্ত ৪৫-৩১ পয়েন্ট জয় পায় বাংলাদেশ। এই জয়ে টানা চার বার শিরোপা ঘরে তুললো বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *