খেলাচট্টগ্রাম

কারাতে’কে ঢেলে সাজাতে আটঘাট বেঁধে নেমেছে সিজেকেএস

কারাতের প্রচার ও প্রসার বাড়াতে বেশ আটঘাট বেঁধে মাঠে নেমেছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নতুন কারাতে কমিটি। ২০২৪ সালের জুন মাসে গঠিত এই কমিটির সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের কারাতে অঙ্গনের সময়ের আলোচিত মুখ তুলু উশ শামস।

কারাতে’তে দীর্ঘ ২৮ বছররের ক্যারিয়ার এই ক্রীড়া সংগঠকের। তিনি বয়সভিত্তিক কারাতে প্রশিক্ষণ এবং বয়সভিত্তিক প্রতিযোগিতার ওপর জোর দিচ্ছেন। এছাড়া কারাতে খেলোয়াড় ও প্রশিক্ষকদের অর্থনৈতিক স্বচ্ছলতার বিষয়টি নিয়ে কাজ করাও তার অন্যতম এজেন্ডা বলে উল্লেখ করেছেন তিনি।

তিনি বলেন, এক লাফেই কখনো অনেক উপরে ওঠা সম্ভব নয়, ছোট ছোট লক্ষ্য অর্জন করে সামনে এগুতে হবে। আমাদের বাস্তবিক লক্ষ্য আগামী ৩ বছরের মধ্যে কারাতে অঙ্গনে বাংলাদেশ সাউথ এশিয়ান লেভেলে এক নম্বরে থাকতে হবে।

প্রসঙ্গত, চট্টগ্রামের ক্রীড়াঙ্গন থেকে উঠে খুব অল্প সময়ে তিনি জাতীয় পর্যায়ে সংগঠক, প্রশিক্ষক এবং আন্তর্জাতিক লাইসেন্সধারী বিচারক হিসেবে দেশের ক্রীড়াবিদ ও সংগঠকদের কাছে স্বীকৃত হয়েছেন তুলু উশ শামস। বাংলাদেশ কারাতে ফেডারেশনের যুগ্ম-সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি জাতীয় ফেডারেশনের রেফারী কমিশনের চেয়ারম্যান হিসেবেও দায়িত্বরত আছেন। তাঁর নেতৃত্বে কারাতে ফেডারেশনের সকল লাইসেন্সিং প্রক্রিয়া আটোমেশনের আওতায় এসেছে যা কারাতে ফেডারেশনকে তৃণমূলের সাথে সরাসরি সম্পৃক্ত করেছে। তাঁর কাঁধে চট্টগ্রাম কারাতের উন্নয়নের দ্বায়িত্ব পড়াকে সাধারণ খেলোয়াড় ও প্রশিক্ষকরা অত্যন্ত আশার দৃষ্টিতে দেখছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *