চট্টগ্রাম

কালুরঘাট ফেরি থেকে লাফ দিয়েই যুবক নিখোঁজ

চট্টগ্রামের কালুরঘাট ফেরির পাটাতন থেকে লাফ দিয়ে পাঁচলাইশের এক যুবক নিখোঁজ হয়ে গেছেন। নিখোঁজ যুবক শারীরিক প্রতিবন্ধী বলে জানা গেছে। রোববার (৩০ জুন) দুপুর দেড়টার দিকে ঘর থেকে বের হওয়ার পর এখনও ওই যুবকের খোঁজ মেলেনি।

৪০ বছর বয়সী ওই যুবকের নাম জনি মুখার্জী। তিনি চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকার রাধামাধব আখড়ার মৃত মুকুন্দ মুখার্জীর ছেলে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহের জের ধরে ওই যুবক আত্মহত্যার চেষ্টা বা আত্মহত্যা করেছেন।

চট্টগ্রাম প্রতিদিনের হাতে আসা দুটি ভিডিও ফুটেজের একটিতে দেখা যায়, লাল শার্ট ও কালো প্যান্ট পরিহিত এক যুবক খুঁড়িয়ে খুঁড়িয়ে কালুরঘাট সেতুর পাটাতনের দিকে যান। পরবর্তী আরেকটি ভিডিওতে দেখা যায়, পাটাতনে তিন সেকেন্ড দাঁড়িয়ে থাকার পর পায়ের স্যান্ডেল খুলে কর্ণফুলী নদীতে ঝাঁপ দেন তিনি।

ভিডিওতে দেখা যাওয়া যুবকটিকে জনি মুখার্জী বলে শনাক্ত করেছেন তার পরিবারের সদস্যরা।

নিখোঁজ যুবকের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, তার পরিবারে তিন কন্যা সন্তান রয়েছে। রোববার (৩০ জুন) ঘর থেকে বের হওয়ার আগে সন্তানদের সঙ্গে ঝগড়া করেন জনি। তিনি এর আগেও একাধিকবার ঝগড়া করে ঘর থেকে বের হয়ে গেছেন বলে তার পরিবারের সদস্যরা জানান। তবে এসব ঘটনায় প্রতিবার রাতে ঘরে ফিরে আসতেন তিনি।

সর্বশেষ রোববারও ‘সুইসাইড’ করার কথা বলে ঘর থেকে বের হন তিনি। প্রতিবারের মতো এবারও রাতে চলে আসবেন ভেবে বিষয়টি গুরুত্ব দেয়নি জনির পরিবার। কিন্তু সেই রাতে ঘরে না ফেরায় খোঁজ শুরু হয় জনির।

বিভিন্নভাবে খোঁজাখুজির পরও নিখোঁজ জনিকে না পাওয়ায় রোববারই তার স্ত্রী মুক্তা ভট্টাচার্য্য বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি সাধারণ ডায়েরিও করেন।

পাঁচলাইশের বাসিন্দা জনি মুখার্জীর প্রতিবেশী সাদেক রেজা বলেন, ‘ঘটনার দিন জনি দাকে এক নম্বর বাসে উঠে কালুরঘাটের দিকে যেতে দেখেছেন অনেকে। জনি দা শারীরিকভাবে প্রতিবন্ধী ছিলেন। এলাকায় ছোট একটি পান সিগারেটের দোকান করে কোনোভাবে সংসার চালান। অভাবের সংসারে প্রায়ই ঝগড়ার কথা শুনলেও কখনও সিরিয়াস হতে দেখিনি। তবে এবার কেন এত সিরিয়াস হলো তা বুঝতে পারিনি।’

এদিকে জনির খোঁজ পেলে 01834662507 বা 01812343459 নাম্বারে জানানোর অনুরোধ জানানো হয়েছে তার পরিবারের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *