চট্টগ্রাম

কালুরঘাট সেতুতে মোটরসাইকেল চলছে

কালুরঘাটে ফেরির সঙ্গে নৌকার ধাক্কায় নিখোঁজ ব্যক্তির উদ্ধার অভিযান কার্যক্রমে এক ঘণ্টার জন্য বন্ধ আছে ফেরি চলাচল। সিএনজিচালিত অটোরিকশা, টেম্পু, ট্রাক ফেরির অপেক্ষায় থাকলেও গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত না হওয়া সেতুর ওপর দিয়ে চলছে মোটরসাইকেল।

রবিবার (২৩ জুন) বেলা ১টার দিকে সংস্কারাধীন কালুরঘাট রেলওয়ে সেতুতে দেখা গেছে এমন চিত্র।

সরেজমিনে দেখা গেছে, ফেরি চলাচল এক ঘণ্টার জন্য বন্ধ ঘোষণা করার কারণে অন্যান্য যানবাহন ফেরিঘাটে অপেক্ষমান ছিল। তবে মোটরসাইকেল আরোহীরা গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত না হওয়া সেতু একে অপরের সহযোগিতায় রেলিং পার করে মোটরসাইকেলে পার হচ্ছেন।

কয়েকজন মোটরসাইকেল আরোহীর সঙ্গে কথা হলে তারা বলেন, ফেরি আপাতত বন্ধ। কখন চালু হবে তার কোনো নিশ্চয়তা নেই। মানুষের দুর্ভোগ বাড়ছে। এত সময় অপেক্ষা না করার জন্য একটু কষ্ট হলেও সেতুর ওপর দিয়ে চলে যাওয়াই ভালো।

শফিকুল ইসলাম নামে এক মোটরসাইকেল আরোহী সিভয়েস২৪-কে বলেন, ‘পরিচিত একজন মেডিকেলে ভর্তি রয়েছেন। সেখানে দ্রুত যাওয়া দরকার। ফেরি চলাচল বন্ধ। আর কখন চালু হবে সেটাও নিশ্চিত না। তাই বাধ্য হয়েই সেতুর ওপর দিয়ে যেতে হচ্ছে।’

কালুরঘাটে এক ঘণ্টা বন্ধ ফেরি

কালুরঘাটে কর্ণফুলীতে ফেরির সঙ্গে নৌকার ধাক্কায় নিখোঁজ যাত্রীর সন্ধানে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। খুঁজতে যাতে কোনো ধরনের বেগ পেতে না হয় সেজন্য এক ঘণ্টা বন্ধ রাখা হয়েছে ফেরি চলাচল। রবিবার (২৩ জুন) দুপুর সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে।দায়িত্বপ্রাপ্ত একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, মৌখিকভাবে এক ঘণ্টার জন্য বলা হয়েছে। তবে সময়টা আরও বাড়তে পারে। আবার কমও লাগতে পারে।

এর আগে, শনিবার (২২ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে কালুরঘাট সেতুর পশ্চিম প্রান্তে ফেরির সাথে ধাক্কা লাগে একটি যাত্রীবাহী নৌকার। এ সময় নৌকায় থাকা আশরাফ উদ্দিন কাজল এবং নূর কাদের পানিতে পড়ে যান। সঙ্গে সঙ্গে নুর কাদেরকে উদ্ধার করা গেলেও এখনো নিখোঁজ রয়েছেন আশরাফ উদ্দিন কাজল। ওই দিন রাত পর্যন্ত তার সন্ধান না পাওয়ায় প্রথম দিনের মতো উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে ফায়ার সার্ভিস।

এদিকে ঘটনার সময় প্রত্যক্ষদর্শীরা তিনজন নদীতে পড়ে গিয়ে দুজন নিখোঁজ হওয়ার কথা বললেও ফায়ার সার্ভিস এবং নৌ-পুলিশ নিশ্চিত করেছে নিখোঁজ রয়েছেন একজনই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *