অন্যান্য

কিশোরীকে ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন

চট্টগ্রাম: পটিয়ার কেলিশহর ইউনিয়নে ১৪ বছর বয়সী কিশোরীকে অপহরণপূর্বক ধর্ষণ ও সহযোগিতার দায়ে ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জয়নাল আবেদিন এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- দক্ষিণ ভূর্ষি এলাকার অমল সিকদার বাড়ির স্বপন দে এর ছেলে সঞ্জয় দে (২২) ও কানুনগোপাড়ার ধোরলা গোলাপ মিত্রের বাড়ির মৃত ডা. রবিন্দ্র লাল মিত্রের ছেলে কাঞ্চন মিত্র (৪৭)।

জানা যায়, ২০২০ সালের ৫ জুলাই কিশোরকে ভয়ভীতি ও প্রলোভন দেখিয়ে বাড়ির সামনের রাস্তা থেকে উঠিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় কিশোরীর বাবা পটিয়া থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ট্রাইব্যুনালে অভিযোগ পত্র দাখিল করলে ২০২২ সালের ২ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে ট্রাইব্যুনাল এই রায় দেন।

চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পিপি জিকো বড়ুয়া বলেন, সাক্ষ্যপ্রমাণে কিশোরীকে অপহরণপূর্বক ধর্ষণ ও অপরাধে সহযোগিতার অভিযোগ প্রমাণিত হওয়ায় ধর্ষণের অভিযোগে সঞ্জয় দে ও অপরাধে সহযোগিতার জন্য কাঞ্চন মিত্রকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাস কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। রায়ের সময় সঞ্জয় দে ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে। আসামি কাঞ্চন মিত্র মামলার শুরু থেকে পলাতক। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ট্রাইব্যুনাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *