কক্সবাজারচট্টগ্রাম

কুতুবদিয়া চ্যানেলে দস্যুদের কবলে জাহাজ, মালামাল লুট

কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেলে সিমেন্টের ক্লিংকারবাহী এমভি আকিজ লজিষ্টিক-২৩ নামক একটি জাহাজে দস্যুতার ঘটনা ঘঠেছে।

এ ঘটনায় মঙ্গলবার (১২ মার্চ) আকিজ শিফিংলাইন লিমিটেডের অপারেশন বিভাগের সিনিয়র অফিসার মো. আরিফুল ইসলাম বাদী হয়ে কোম্পানির পক্ষে কুতুবদিয়া থানায় একটি মামলা দায়ের করেন। এতে অজ্ঞাতনামা ২৫ /৩০ জনকে আসামি করা হয়েছে।

জানা যায়, গত বুধবার চট্টগ্রাম থেকে সিমেন্টের ক্লিংকার লোড করে এমভি আকিজ লজিষ্টিক-২৩ জাহাজটি কুতুবদিয়া বাতিঘরের প্রায় ৪ কিলোমিটার পশ্চিমে নোঙর করে।

পরদিন রাত আনুমানিক দেড়টার দিকে বড় একটি ফিশিং ট্রলার যোগে দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র নিয়ে জাহাজে উঠে মুখোশধারী ২৫/৩০ জন ডাকাত।

এ সময় জাহাজের মাস্টারসহ ১২ জন কর্মচারীকে অস্ত্রের মুখে জিম্মি ও মারধর করে স্মার্ট ফোন, নগদ টাকা, ব্যাটারি, ইঞ্জিন-রাড়ার-ইকোসাউন্ডের মনিটর, জিপিএস, সোলার প্যানেলসহ প্রায় দশ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

মুখোশধারী ওই ডাকাতদের চিহ্নিত করা না গেলেও সকলে চট্টগ্রাম ও কক্সবাজারের আঞ্চলিক ভাষায় কথাবার্তা বলেছেন। এবং সকলে ২০/৩৫ বছর বয়সী বলে ধার্যণা করেছে জাহাজে অবস্থানরত কর্মচারীরা।

এদিকে, সাগরে জাহাজ ডাকাতির বিষয়টি নিশ্চিত করে কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম কবির পূর্বকোণকে জানান, সাগরে অপরাধ নির্মূলে আলাদা একটি ডিপার্টমেন্ট রয়েছে। তবুও ওই ঘটনায় কুতুবদিয়ার কোন জলদস্যু জড়িত আছে কিনা সে বিষয়ে কঠোর নজরদারিতে রয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *