ধর্ম

কুমিল্লায় শুরু হয়েছে ‘কুরআনের নূর’ প্রতিযোগিতার অডিশন

সুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় হিফজুল কোরআনের প্রতিযোগিতা ‘কুরআনের নূর-পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ’-এর কুমিল্লা জোনের অডিশন শুরু হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে রেজিস্ট্রেশন শুরু হয়। পরে ১০টায় শুরু হয় অডিশন।

কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, লক্ষ্মীপুর ও নোয়াখালীর প্রতিযোগীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক লাগোয়া কুমিল্লার আলেখারচর (বিশ্বরোড) এলাকায় চক্ষু হাসপাতাল সংলগ্ন জামিয়া মাদানিয়া রওজাতুল উলূম মাদরাসা মাঠে এই অডিশন অনুষ্ঠিত হচ্ছে।

মাদরাসা মাঠে গিয়ে দেখা যায়, প্রতিযোগীরা সুশৃঙ্খলভাবে মাঠে প্রবেশ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করছে। স্বেচ্ছাসেবীরা শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছেন। প্রতিযোগীদের পদচারণায় মাদরাসা প্রাঙ্গণে অন্যরকম আবহ সৃষ্টি হয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, সারা দেশের ১১টি জোন থেকে অনূর্ধ্ব ১৬ বছর বয়সী কোরআনের হাফেজরা এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। এরই মধ্যে চট্টগ্রাম ও সিলেট জোনের প্রতিযোগিতার অডিশন অনুষ্ঠিত হয়েছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি এ প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন দেশবরেণ্য আলেমরা।

প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১০ লাখ টাকা, দ্বিতীয় বিজয়ী পাবে সাত লাখ টাকা, তৃতীয় পুরস্কার হিসেবে দেওয়া হবে পাঁচ লাখ টাকা ও সম্মাননা। চতুর্থ ও পঞ্চম পুরস্কার হিসেবে দেওয়া হবে দুই লাখ টাকা করে সঙ্গে সম্মাননা। ষষ্ঠ থেকে অষ্টম স্থান অর্জনকারী বাকি তিনজন পাবে এক লাখ টাকা করে আর্থিক পুরস্কার ও সম্মাননা।

এবারও জাতীয় পর্যায়ের বিজয়ীরা পাচ্ছে মা-বাবা, শিক্ষকসহ ওমরাহ পালনের সুযোগ। আর প্রতিযোগিতায় আন্তর্জাতিক পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১৫ লাখ টাকা পুরস্কার। দ্বিতীয় বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা এবং তৃতীয় বিজয়ী পাবে সাত লাখ টাকা ও সম্মাননা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *