চট্টগ্রাম

কোটা সংস্কার ও মামলা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রামে গণপদযাত্রা

কোটাবৈষম্যের যৌক্তিক সংস্কার করে সংসদে আইন পাসের লক্ষ্যে জরুরি অধিবেশন আহ্বান ও ২৪ ঘন্টার মধ্যে কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় অভিমুখে গণ-পদযাত্রা শুরু করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

রোববার (১৪ জুলাই) সকাল সাড়ে দশটায় ষোলশহর স্টেশনে শিক্ষার্থীরা একত্রিত হয়ে বেলা এগারোটায় গণ-পদযাত্রা শুরু করে।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চবি অধিভুক্ত কলেজ ও চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী এই গণ-পদযাত্রায় অংশ নেন।

জানা যায়, ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’- এর ব্যানারে আয়োজিত গণ – পদযাত্রাটি ষোলশহর স্টেশন থেকে ২ নং গেট, জিইসি, লালখান বাজার, লাভলেইন হয়ে প্রায় পাচঁ কিলোমিটার দূরুত্ব অতিক্রম করে জেলা প্রশাসকের কার্যালয়ে যাবে।এবং সেখানে তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করবে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের চবি সহ সমন্বয়ক মশিউর রহমান বলেন, কোটা বৈষম্য নিরসন করে সংসদে আইন পাসের লক্ষ্যে জরুরি অধিবেশন আহ্বান ও ২৪ ঘন্টার মধ্যে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় অভিমুখে গণ-পদযাত্রা করছি। আমরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি জমা দেব। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরব না।

এ সময় শিক্ষার্থীদের হাতে কোটাবিরোধী বিভিন্ন প্লাকার্ড দেখা যায়। কোটা না মেধা-মেধা মেধা’, আপস না সংগ্রাম-সংগ্রাম সংগ্রাম’, ববঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাই নাি, আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই, ‘কোটাপ্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’, ‘সারা বাংলায় খবর দে, কোটাপ্রথার কবর দে’, ‘আমার সোনার বাংলায়-বৈষম্যের ঠাঁই নাই’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’,— ইত্যাদি স্লোগান দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *