খেলা

ক্রিকইনফোর বিপিএলসেরা একাদশ অধিনায়ক তামিম, একাদশে সাকিব

কোনো বিতর্ক ও ঝামেলা ছাড়াই পর্দা ‍উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের। ইএসপিএন ক্রিকইনফোর একাদশে চ্যাম্পিয়ন বরিশালের সর্বোচ্চ ৪ ক্রিকেটার জায়গা পেয়েছে। আর রংপুর রাইডার্সের দ্বিতীয় সর্বোচ্চ ৩ জন ক্রিকেটার জায়গা পেয়েছেন টুর্নামেন্ট সেরা একাদশে।

দেড়মাসের এই টুর্নামেন্টে চূড়ান্ত হাসি হেসেছে তামিম ইকবালের দল ফরচুন বরিশাল। বিপিএলের সবচেয়ে সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে বরিশালের ফ্র্যাঞ্চাইজিটি প্রথম শিরোপা ঘরে তুলেছে। পুরো টুর্নামেন্টে কারা কেমন পারফর্ম করেছে, দেশের ক্রিকেটভক্তরা জানেন। এই আসর শেষে বিপিএলসেরা একাদশ করলে কারা থাকবেন সেখানে?

চ্যাম্পিয়ন দল হিসেবে অধিনায়ক হিসেবে নিশ্চয়ই অনেকে সেই একাদশের নেতৃত্বে তামিমকে প্রাধান্য দেবেন! তেমনই একটি একাদশ গঠন করেছে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। যেখানে তামিমকে অধিনায়ক করে তারা টুর্নামেন্টসেরা একাদশে রেখেছে সাবেক টাইগার অধিনায়ক সাকিব আল হাসানকেও। তবে সবমিলিয়ে বিপিএল চ্যাম্পিয়ন বরিশালেরই আধিপত্য দেখা যায় সেরা এগারোতে।

দুই তামিমকে ওপেনিংয়ে রেখে একাদশ সাজিয়েছে ক্রিকইনফো। যেখানে অধিনায়ক তামিমের সঙ্গে রয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলা তানজিদ হাসান তামিম। সদ্য সমাপ্ত আসরে সেরা রানসংগ্রাহক হয়েছেন তামিম ইকবাল। ১৫ ইনিংসে তিন ফিফটিতে তিনি টুর্নামেন্টের সর্বোচ্চ ৪৯২ রান করেন। যেখানে তার গড় ৩৫.১৪ এবং স্ট্রাইক রেট ১২৭.১৩। সেরা ব্যাটারের তালিকায় ছিলেন তানজিদ তামিমও। চট্টগ্রামকে প্লে-অফে তুলতে ভূমিকা রাখা এই ওপেনারের রান ৩৮৪। যেখানে ৩২ গড় এবং ১৩৫.৬৮ স্ট্রাইকরেট নিয়ে তিনি ব্যাট করেছেন। রয়েছে একটি সেঞ্চুরিও।

ইএসপিএন ক্রিকইনফোর একাদশে অধিনায়ক করা হয়েছে তামিম ইকবালকে। তামিম ছাড়া বরিশালের আরও তিন ক্রিকেটার হলেন কাইল মায়ার্স, মুশফিকুর রহিম ও মোহাম্মদ সাইফুদ্দিন। ইএসপিএন ক্রিকইনফোর বিপিএলের সেরা একাদশে: তামিম ইকবাল, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, বাবর আজম, জিমি নিশাম, মুশফিকুর রহিম, কাইল মায়ার্স, মোহাম্মদ সাইফুদ্দিন, বিলাল খান, শরীফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *