পার্বত্য চট্টগ্রাম

খাগড়াছড়িতে রামকৃষ্ণ সেবাশ্রমের বার্ষিক উৎসব উদযাপন

বিশেষ প্রার্থনা, ধর্মীয় সংগীত ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমের বার্ষিক উৎসব উদযাপিত হয়েছে।

আজ শুক্রবার (২২ডিসেম্বর) সকাল থেকে সেবাশ্রম প্রাঙ্গণে সমবেত প্রার্থনা ও ধর্মীয় সংগীতের আয়োজন করা হয়। ধর্মীয় আচার রীতি শেষে দুপুরে আশ্রম প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে চট্টগ্রাম রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের অধ্যক্ষ স্বামী শক্তিনাথানন্দজী মহারাজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

অনুষ্ঠানে খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম, চট্টগ্রাম রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের সহ-সম্পাদক তাপস হোড়, সদস্য আশুতোষ সরকার, চট্টগ্রামের দত্ত এন্ড কোং এর স্বত্বাধিকারী ও চার্টার্ড একাউন্টেন্টস রত্না দত্ত, বাংলা একাডেমি পুরষ্কারপ্রাপ্ত লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরা।

এসময় খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমের উত্তম কুমার সরকার এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি ভূবন মোহন ত্রিপুরা।

সভাশেষে শতাধিক শীতার্তদের মাঝে শীতকম্বল তুলে দেন অতিথিরা। এরপরে খাগড়াছড়ির ধীনা ড্যান্স একাডেমির শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও উপস্থিত সকলের মাঝে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ধর্মীয় অনুশাসন ও আচার রীতি শিখতে ধর্মীয় প্রতিষ্ঠানের বিকল্প নেই। প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠতে প্রতিটি মানুষকে ধর্মীয় শিক্ষা শেখা অপরিহার্য উল্লেখ করে অদূর ভবিষ্যতে পাহাড়ের এই সেবাশ্রম পূণ্যার্থীদের তীর্থভূমিতে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *