রাজনীতি

খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে: ফখরুল

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়া আজকে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। সবাই তার জন্য প্রাণ খুলে দোয়া করবেন। আল্লাহ যেন তাকে সুস্থ অবস্থায় আমাদের মধ্যে ফিরিয়ে দেন।

রবিবার (২৩ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকারের রাজনৈতিক প্রতিহিংসায় খালেদা জিয়া দীর্ঘকাল ধরে বন্দী রয়েছেন। সম্পূর্ণ মিথ্যা মামলায় তাকে সাজা দিয়ে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতে কারাগারে আটক রাখা হয়েছিল। তাকে বাসায় থাকতে সুযোগ দেওয়া হলেও তিনি প্রকৃতপক্ষে পুরোপুরি অবরুদ্ধ হয়ে আছেন।

অবরুদ্ধ অবস্থায় খালেদা জিয়া কারাগারে থেকে অসুস্থ হয়েছেন বলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, কারাগারে তার কোনও সুচিকিৎসা হয়নি। তখন তিনি বারবার অসুস্থতা নিয়ে কারা কর্তৃপক্ষকে জানালেও তৎকালীন সরকার তা শোনেনি। তার চিকিৎসা করেনি। পরবর্তীকালে তাকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়েছে, সেখানেও তার সুচিকিৎসা হয়নি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার এভার কেয়ার হাসপাতালের মেডিকেল বোর্ড বারবার বলেছে- ম্যাডামের যে অসুখ তার চিকিৎসা এখানে সম্ভব নয়। কারণ তার যে বহু রোগ আছে, সেটার চিকিৎসা করতে হলে উন্নত দেশের উন্নত মাল্টি সেন্টারের প্রয়োজন। দলের পক্ষ থেকে, সুশীল সমাজের পক্ষ থেকে, এমনকি বিদেশি মিশনগুলোর পক্ষ থেকে ম্যাডামকে উন্নত চিকিৎসার জন্য পাঠাতে বলা হচ্ছে। কিন্তু তাকে চিকিৎসার সুযোগ দেওয়া থেকে বঞ্চিত করে রেখেছে। মুক্তি পেয়ে বাসায় আসার পর তাকে শর্ত দেওয়া হয়েছে তিনি চিকিৎসার জন্য বিদেশে যেতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *