চট্টগ্রাম

খুদে শিল্পীদের আঁকা ছবির চিত্র প্রদর্শনী চট্টগ্রামে

চট্টগ্রাম : শিশুদের হাতে আঁকা ছবি। কিন্তু দেখে বোঝার উপায় নেই শিশুরা এঁকেছে। একজন ক্যানভাসে এঁকেছেন বাংলাদেশের উঁচু ভূমি মানে পাহাড়ি আবহের ছবি। আবার কেউ এঁকেছেন দেশের নয়নাভিরাম নিসর্গ ও মানুষের জীবনযাত্রার নান্দনিক রূপ। কোনোটা কারও মুখ। কোনোটা পরিচিত প্রকৃতির দৃশ্য। সব মিলিয়ে রং ও রেখার এক উৎসব।

চট্টগ্রাম আর্ট স্কুলের শিক্ষার্থীদের আঁকা শিল্পকর্ম এগুলো। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর জয়নুল আবেদীন আর্ট গ্যালারিতে চট্টগ্রাম আর্ট স্কুল আয়োজিত তিন দিনব্যাপী চিত্রকলা প্রদর্শনীতে দেখা যায় এমন অনেক শিল্পকর্ম।

এদিন বিকেলে এই প্রদর্শনীর উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সাবেক অধ্যাপক শিল্পী খাজা কাইয়ুম। এ সময় উপস্থিত ছিলেন- মৃন্ময় আর্ট গ্যালারি কর্ণধার শিল্পী সামি এম করিম।

চট্টগ্রাম আর্ট স্কুলের পরিচালক আবদুল মাবুদ জানান, চট্টগ্রাম আর্ট স্কুলের ২৯ বছরে পদার্পণ উপলক্ষে চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। একই অনুষ্ঠানে গহনা প্রদর্শনীরও ব্যবস্থা রাখা হয়েছে।

প্রদর্শনীতে স্থান পেয়েছে চট্টগ্রাম আর্ট স্কুলের ছাত্র-ছাত্রীদের আঁকা ৫৫টি শিল্পকর্ম ও চিত্রশিল্পী সুলতানা পুতুলের ১০০টির অধিক ডিজাইনে করা গহনা সামগ্রী।

শিল্পী ও শিল্পানুরাগীদের জন্য আয়োজিত উক্ত প্রদর্শনী আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে বলেও জানান চট্টগ্রাম আর্ট স্কুলের পরিচালক আবদুল মাবুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *