আন্তর্জাতিক

গাজায় জাতিসংঘের আশ্রয় কেন্দ্রে ইসরায়েলি হামলায় ৯ জন নিহত

দক্ষিণ গাজায় জাতিসংঘ পরিচালিত একটি আশ্রয় কেন্দ্রে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে কমপক্ষে ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বহু মানুষ।

সামজিক যোগাযোগ মাধ্যমে ইউনাইটেড নেশনস রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি ফর ফিলিস্তিন রিফিউজিস ইন দ্য নিয়ার ইস্ট (ইউএনআরডব্লিউএ)-এর গাজার পরিচালক থমাস হোয়াইট জানান, ৮০০ মানুষ আশ্রয় নিয়েছেন এমন একটি ভবনে ট্যাংকের দুটি গোলা আঘাত হেনেছে। এই হামলায় ৯ জন নিহত এবং আরও ৭৫ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রাফাহ-ভিত্তিক ইউএনআরডব্লিউএর মুখপাত্র আদনান আবু হাসনা সংবাদমাধ্যমকে জানান, জাতিসংঘ ইসরায়েলি সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পাঠানোর চেষ্টা করছে। হামলার আগে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে কোনও সতর্কতা জারি করা হয়নি। খবর আল জাজিরা।

তিনি জানান ওই এলাকায় ইসরায়েলি ট্যাংকের উপস্থিতির কারণে জাতিসংঘের এই সংস্থাটি গত ৪৮ ঘণ্টা ধরে কম্পাউন্ডে প্রবেশ করতে পারেনি।

সামজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক পোস্টে ইউএনআরডব্লিউএ-র প্রধান ফিলিপ লাজারিনি বলেন,এই কম্পাউন্ডটি জাতিসংঘের অবকাঠামো হিসেবে স্পষ্টভাবে চিহ্নিত এবং এর অবস্থানও ইসরায়েলি কর্তৃপক্ষের সঙ্গে শেয়ার করা হয়েছিল। যেমনটি আমরা আমাদের সমস্ত অবকাঠামোর ক্ষেত্রে করে থাকি। এই আশ্রয়কেন্দ্রে হামলাকে যুদ্ধের মৌলিক নিয়মের প্রতি স্পষ্ট অবজ্ঞা।

হামলায় নিহতদের সংখ্যা সম্ভবত আরও বেশি বলেও আশঙ্কা প্রকাশ করেন ফিলিপ লাজারিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *