চট্টগ্রাম

গাড়ি ভাঙচুরের অপরাধে যুবদল নেতা গ্রেপ্তার

চট্টগ্রামে সড়কে যান চলাচল বাধা সৃষ্টি, গাড়ি ভাংচুর ও নাশকতার মামলায় মো. শওকত (৩৫) নামে এক যুবদল নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।রবিবার (১৯ নভেম্বর) নগরের বাকলিয়া থানাধীন চাক্তাই এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. শওকত চট্টগ্রামের কর্ণফুলীর শিকলবাহা এলাকার মনু মাঝির ছেলে। তিনি কর্ণফুলী যুবদলের যুগ্ম আহ্বায়ক বলে জানা গেছে।

র‌্যাব বলছে, গত ৩১ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত বিএনপি ও অঙ্গ সংগঠন এবং জামায়াতের ঘোষিত অবরোধ কর্মসূচী সফল করার উদ্দেশ্যে ৩ দিনের কর্মসূচিতে নেতাকর্মীরা সারাদেশে নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে। তারই অংশ হিসেবে গত ১ নভেম্বর চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন শিকলবাহা ইউনিয়নের ভেল্লাপাড়া ব্রিজ এলাকার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সমবেত হয়। এসময় তারা ঝটিকা মিছিল, সরকার বিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে লাঠি-সোঠা, লোহার রড ইত্যাদি নিয়ে রাস্তায় চলাচলরত যানবাহনে বাধা সৃষ্টি, সাধারণ জনগণের জনমনে ভয়-ভীতির উদ্দেশ্যে নাশকতা, ষড়যন্ত্র ও অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ড পরিচালনা করে। দুস্কৃতিকারীরা একে-অপরের সহায়তায় তাদের হাতে থাকা লাঠিসোটা ও লোহার রড দিয়ে পটিয়াগামী একটি বাস ভাংচুর করে অগ্নিসংযোগ করে।

ওই ঘটনায় চট্টগ্রাম জেলার কর্ণফুলী থানায় ২৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৩০/৪০ জনকে আসামি করে একটি নাশকতার মামলা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, মামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত চলমান ছিল। এক পর্যায়ে নাশকতামূলত কর্মকাণ্ডে জড়িত কর্ণফুলী যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. শওকতকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অবরোধ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে সড়কে যান চলাচলে বাধা সৃষ্টি, ভাংচুর, অগ্নিসংযোগসহ নাশকতাকারীদের অর্থের যোগানদাতা ও সমন্বয়কারী হিসেবে কাজ করার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *