জাতীয়রাজনীতি

গোপালগঞ্জ ৩ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ ৫ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা

গোপালগঞ্জ ৩ আসনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ ৫ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে। এই আসনে ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। আয়কর রিটার্ন জমা না দেয়া, হলফনামায় তথ্য গোপন ও ১ শতাংশ ভোটের স্বাক্ষর না মেলার কারণে ৩ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে বলে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানিয়েছেন।

আজ সোমবার (৪ ডিসেম্বর) সকালে জেলা রিটারনিং অফিসার ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গোপালগঞ্জ—৩ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, গোপালগঞ্জ ৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। বাকী ৩ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ছাড়াও গণফ্রন্টের সৈয়দা লিমা হাসান, বাংলাদেশ সুপ্রিম পার্টির এম, নিজামউদ্দিন লস্কর, এনপিপি—র শেখ আবুল কালাম এবং জাকের পার্টির মাহাবুর মোল্যার মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা হলেন, বাংলাদেশ কংগ্রেসের সাহিদুল ইসলাম (মিটু), জাতীয় পার্টির শিশির চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার কাজী মাহবুবুল আলম এক প্রেস বিফ্রিংকালে বলেন, গোপালগঞ্জ—৩ আসনে মোট ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। সোমবার যাচাই—বাছাইকালে এর মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, বাংলাদেশ কংগ্রেসের সাহিদুল ইসলামের (মিটু) হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন ও বিদ্যুৎ বিল বকেয়া থাকায়, জাতীয় পার্টির শিশির চৌধুরীর আয়কর রিটার্ন ও দলীয় মনোনয়ন না থাকায় এবং স্বতন্ত্র কামাল হোসেনের ১ শতাংশ সমর্থন যাচাইয়ের তালিকা সঠিক না থাকায় এই ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে, তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *