চট্টগ্রাম

চট্টগ্রামে স্ত্রী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে যৌতুক মামলা

চট্টগ্রামের পাহাড়তলী এলাকায় যৌতুক আদায়ের জন্য মানসিক নির্যাতনের অভিযোগে স্ত্রী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে মামলা করেছেন রাজীব মজুমদার নামে একব্যক্তি।

বৃহস্পতিবার (১৬ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রুমানা আক্তারের আদালতে মামলাটি করা হয়।

আসামিরা হলেন, রাজীব মজুমদারের স্ত্রী হ্যাপি দাস (২৩), তার মা ববিতা রানী দাস (৫০) ও বাবা লোকনাথ চন্দ্র দাস (৫৭)।

মামলার বাদীর আইনজীবী অ্যাডভোকেট স্বরূপ কান্তি নাথ বাংলানিউজকে বলেন, স্ত্রী ও শ্বশুর-শাশুড়ীর বিরুদ্ধে যৌতুকের অভিযোগে জামাতা আদালতে মামলার আবেদন করা হয়।

আদালত শুনানি শেষে মামলাটি গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন।
মামলার অভিযোগে উল্লেখ করা হয়, গত বছরের ৭ ফেব্রুয়ারি ভিকটিম রাজীব ও হ্যাপি বিয়ে করেন। বিয়ের কয়েকদিন পর স্ত্রী হ্যাপির বাবা-মা তাদের দাম্পত্য জীবনের ব্যাপারে হস্তক্ষেপ করেন। এই নিয়ে নানা সময়ে দাম্পত্য কলহের সূত্রপাত হয়। কয়েক মাস আগে, স্ত্রী ভিকটিম রাজীবকে তার নামে ব্যাংকে ১৫ লাখ টাকার একটি এফডিআর খুলতে চাপ দিতে থাকেন এবং পাহাড়তলী এলাকায় ভিকটিমের থাকা নিজস্ব আবাসিক ভবনের অর্ধেক অংশ নিজের নামে রেজিস্ট্রি করতে চাপ দিতে থাকে। এই নিয়ে মানসিকভাবে রাজিবকে চাপ দিতে থাকলে ভুক্তভোগী পরিবারের সদস্যরা এবং প্রতিবেশীদের সহায়তায় সমস্যাটি মিটিয়ে ফেলার চেষ্টা করেছিলেন। কিন্তু স্ত্রীর ও শ্বশুর বাড়ির লোকদের কারণে তিনি ব্যর্থ হন। বাড়ি লিখে না দিলে মিথ্যা নারী নির্যাতন মামলা ও যৌতুকের মামলা দিয়ে ফাসানো হবে বলে হুমকি দেয় হ্যাপি দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *