চট্টগ্রাম

চট্টগ্রাম লেডিস ক্লাবের সাহিত্য সভা

চট্টগ্রাম লেডিস ক্লাবের উদ্যোগে গতকাল বুধবার এক সাহিত্য সভা ক্লাব সভানেত্রী খালেদা আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ক্লাব সহসভানেত্রী পারভিন জালালের সঞ্চালনায় সমসাময়িক সাহিত্য বিষয় ও আসন্ন আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবসের বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশ নেন ক্লাব উপদেষ্টা ড. জয়নাব বেগম, প্রাক্তন সভানেত্রী জিনাত আজম, সহসভানেত্রী সাবিহা মুসা, সহসভানেত্রী পারভিন চৌধুরী, সহসম্পাদিকা আক্তার বানু ফ্যান্সী। সভায় স্বরচিত এক জোড়া ছড়া পাঠ করেন কবি ও ছড়াকার মর্জিনা আখতার।

আলোচকরা বলেন, যে দেশে সাহিত্যচর্চা নেই সেদেশ মানসসম্পদে অনুন্নত। জ্ঞান–বিজ্ঞানে, আচার–আচরণে সভ্য জাতি সৃষ্টিতে সাহিত্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। নিজেকে ও সমাজকে আলোকিত করতে, সমাজ অবক্ষয় রোধে, মানসভূমির উন্নয়নে সাহিত্যচর্চার এবং বই পাঠের তুলনা নেই।

সভায় কথামালায় অংশ নেন কোষাধ্যক্ষ সৈয়দা শামীম কাদের সুরমা, সাংগঠনিক সম্পাদিকা রোকেয়া আক্তার বারী, শামীম আরা আহাদ, রুহি মোস্তফা, মাহমুদা বেগম রুলী, রোকেয়া চৌধুরী, রিজিয়া আকবর খোন্দকার, রওশন আক্তার, লায়লা ইব্রাহিম বানু প্রমুখ।

সভায় ক্লাবের বার্ষিক বনভোজনের তারিখ আগামী ২৮ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়। এতে আগ্রহী সদস্যাদের নাম অন্তর্ভুক্তির জন্য ক্লাব সভানেত্রী বা সম্পাদিকার সাথে যোগাযোগ করতে বলা হয়েছে। এবারের পিকনিক স্পট মোহরাস্থ ওয়েল এগ্রো। প্রেস বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *