চট্টগ্রাম

চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে বিশ্ব সংগীত দিবস

বিশ্ব সংগীত দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদ ও চট্টগ্রাম সঙ্গীত সংগঠন মোর্চার সমন্বিত সহযোগিতায় গতকাল শুক্রবার এক শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে কথামালা পর্বে সভাপতিত্ব করেন নজরুল সঙ্গীত গবেষক অধ্যাপক হাসিনা জাকারিয়া বেলা এবং মুখ্য আলোচক ছিলেন রবীন্দ্র সংগীত শিল্পী ও গবেষক অধ্যক্ষ শিলা মোমেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষাবিদ রীতা দত্ত, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর মুক্তিযোদ্ধা জয়ন্তী লালা, চট্টগ্রাম সঙ্গীত সংগঠন মোর্চার আহ্বায়ক সংগীত শিল্পী কল্পনা লালা, চট্টগ্রাম জেলা কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগীত শিল্পী দীপেন চৌধুরী।

বক্তারা বলেন, বিশ্বব্যাপী অভিন্ন ও মানবতা এবং ঐকতানের যে ভাষা তা হলো সংগীতের সুরের ভাষা। এই ভাষাকে তথা সংগীতকে সামাজিকভাবে প্রতি ঘরে ঘরে চর্চার প্রসার ও প্রচারের মাধ্যমে অন্ধকার সমাজকে আলোকিত করতে হবে।

সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে সমবেত সঙ্গীত পরিবেশন করে জেলা শিল্পকলা একাডেমি সঙ্গীত দল, সঙ্গীত ভবন, চট্টগ্রাম সঙ্গীত সংগঠন মোর্চা, আর্য্য সঙ্গীত সমিতি, স্বরলিপি সাংস্কৃতিক ফোরাম, অভ্যুদয়, নজরুল সংগীত শিল্পী সংস্থা–চট্টগ্রাম, অদিতি সংগীত নিকেতন–চট্টগ্রাম, উদীচী–চট্টগ্রাম। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন সংগীত শিল্পী শীলা দাসগুপ্তা। প্রেস বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *