চট্টগ্রাম

চবিতে উত্যক্তের অভিযোগ করায় ছাত্রীকে ফেল করালেন শিক্ষক!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে পূর্ব ক্ষোভের জের ধরে ছাত্রীকে ফেল করিয়ে দেয়ার অভিযোগ উঠেছে৷

এ বিষয়ে অভিযোগ জানিয়ে বিভাগে উক্ত কোর্সের পরীক্ষার খাতা পুনঃমূল্যায়ন করার জন্য একটি আবেদনপত্র জমা দেন অভিযোগকারী শিক্ষার্থী।

আবেদনপত্রে ওই শিক্ষার্থী জানান, গত ৪ জুন তার ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। সেখানে একটি কোর্সে তাকে এফ গ্রেড দেয়া হয়। এই কোর্স ব্যতীত অন্যান্য কোর্সগুলোতে তিনি এ প্লাস থেকে এ মাইনাস এর মধ্যে গ্রেড পান। বিগত বছরগুলোতেও তিনি ভালো ফলাফল অর্জন করেছেন।
আবেদনপত্রে তিনি আরও জানান, এই বছরের ফেব্রুয়ারির শুরুতে তিনি উক্ত কোর্স শিক্ষক অধ্যাপক ইসমাইলের বিরুদ্ধে অযাচিতভাবে মানসিক যন্ত্রণা ও গভীর রাতে ফোন দিয়ে উত্যক্ত করার জন্য বিভাগের কাছে অভিযোগ করেন। ওইসময় এই ঘটনা তার পরীক্ষার ফলাফলে কোনোরূপ প্রভাব ফেলবে না বলে বিভাগ তাকে আশ্বস্ত করে। কিন্তু গত  ৪ জুন প্রকাশিত ফলাফলে অভিযোগকারী শিক্ষার্থী ওই শিক্ষকের কোর্সে এফ গ্রেড পান।

এই বিষয়ে জানতে অধ্যাপক ইসমাইলকে ফোন ও ম্যাসেজ করা হলেও কোনও সাড়া পাওয়া যায়নি।

বিভাগের পরীক্ষা কমিটির প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আশরাফ উদ্দীন বলেন, এ বিষয়ে আমাদের কাজ শেষ করেছি, আমরা পরীক্ষা কমিটি মিটিং করে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর চিঠি পাঠিয়ে দিয়েছি। পরবর্তী পদক্ষেপ যা নেয়ার তারা নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *